Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গোলাগুলিতে নিহত ৬
ইনকিলাব ডেস্ক :
ইরানের পাকিস্তান সীমান্তের কাছে পৃথক জঙ্গি হামলায় নিরাপত্তা বাহিনীর তিন সদস্য নিহত হয়েছে। আর নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে তিন জঙ্গি নিহত হয়। গত মঙ্গলবার দেশটির সিসতান প্রদেশের মিরজাভেহ শহরে এসব ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে। ইরানের রেভ্যুলেশনারি গার্ডের বরাত দিয়ে খবরে বলা হয়, পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে সীমান্তবর্তী মিরজাভেহ শহরের একটি সীমান্ত চৌকিতে হামলা চালিয়ে এক পুলিশ কর্মকর্তাকে হত্যা করে জঙ্গিরা। ইরনা, ডন।

পাকিস্তানের জেএফ-১৭
ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ার কাছে থান্ডার কমব্যাট জেএফ-১৭ বিক্রি করতে যাচ্ছে পকিস্তান। দুই সরকারের মধ্যে এ সংক্রান্ত প্রাথমিক আলোচনা শুরু হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম জেনস ৩৬০ কে উদ্ধৃত করে পাকিস্তানের সংবাদমাধ্যমটি জানিয়েছে যুদ্ধবিমান বিক্রি সম্ভব হলে দুই দেশ যৌথ শিল্প স্থাপনের মাধ্যমে বিমান প্রস্তুত ও রক্ষণাবেক্ষণ এবং মেরামত সামগ্রী তৈরির শিল্পও স্থাপন করতে পারে। গত ১৬ থেকে ১৯ এপ্রিল ডিফেন্স সার্ভিস এশিয়া (ডিএসএ) শীর্ষক এক প্রদর্শণী শুরু হয়েছে মালয়েশিয়ায়।এক্সপ্রেস ট্রিবিউন।

১৩ জনের প্রাণহানি
ইনকিলাব ডেস্ক : অল্প সময়ের ব্যবধানে হওয়া বজ্রপাত ও ঝড়ে ভারতের পশ্চিমবঙ্গে অন্তত ১৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার সন্ধ্যার এ ঝড়ে কলকাতা, হুগলী, হাওড়া ও বাঁকুড়াতে হতাহতের ঘটনা ঘটে বলে এবিপির প্রতিবেদনে জানানো হয়েছে। ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে হওয়া বাতাসে দেড় শতাধিক গাছ উপড়ে পড়ায় সড়ক চলাচলেও বিঘ্ন ঘটেছে। ব্যাহত হয়েছে মেট্রো ও ট্রেন যোগাযোগ। বিবিসি, এবিপি।

মধ্যপ্রদেশে নিহত ২১
ইনকিলাব ডেস্ক : ভারতের মধ্য প্রদেশে বরযাত্রীবাহী একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে নদীতে পড়ে অন্তত ২১ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন ১২ জন। গতকাল বুধবার পুলিশ একথা জানিয়েছে। ভারেতর জাতীয় দৈনিক টাইম অব ইন্ডিয়াসহ চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া এ খবর প্রকাশ করেছে। টাইমস অব ইন্ডিয়া।

পালিয়ে যাওয়া রাজকন্যা
ইনকিলাব ডেস্ক : দুবাই থেকে ঘোষণা দিয়ে পালিয়ে যাওয়া রাজকন্যাকে নিজ দেশে ফিরিয়ে নেওয়া হয়েছে। দুবাই সরকারের একটি ঘনিষ্ঠ সূত্র দাবি করেছে, রাজকন্যা এখন পরিবারের সঙ্গে ভালই রয়েছে। গত মাসে এক ভিডিও বার্তায় পালানোর ঘোষণা দেওয়ার পর থেকেই তার পক্ষে প্রচারণা চালানো হচ্ছিল। নাম প্রকাশ না করার শর্তে সরকারের ওই কর্মকর্তা বলেন, ‘আমি নিশ্চিত করতে পারি, তাকে উদ্ধার করা হয়েছে ও ফিরিয়ে আনা হয়েছে।’ গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ