Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মালয়েশিয়ার আহ্বান
ইনকিলাব ডেস্ক :
সিরিয়ায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ফ্রান্স ও ব্রিটেনের যৌথ বিমান হামলার পর রোববার সকল পক্ষের প্রতি শান্ত থাকার আহ্বান জানিয়েছে মালয়েশিয়া। মালিয়েশিয়ার পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় বলেছে, সামরিক শক্তি প্রয়োগের মাধ্যমে সিরীয় সমস্যার সমাধান
হবে না। সিনহুয়া।

পূর্ব চীনে হতাহত ৯
ইনকিলাব ডেস্ক : চীনের জিয়াংসু প্রদেশে গতকাল রোববার ভোরে একটি অ্যাপার্টমেন্ট ভবনে অগ্নিকান্ডে পাঁচ জনের মৃত্যু ও অপর চার জন আহত হয়েছে। নগর সরকার জানিয়েছে, স্থানীয় সময় মাঝরাতে শাংশু নগরীর একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন ধরে যায়। এতে ভবনের ১শ’ ৩০ বর্গমিটার এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সিনহুয়া।

মালিতে হতাহত ২১
ইনকিলাব ডেস্ক : মালির তিমবুকতু বিমানবন্দর এলাকায় সন্ত্রাসীদের রকেট ও গাড়ি বোমা হামলায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর এক সদস্য নিহত হয়েছে। এছাড়া এতে বেশ কয়েকজন শান্তিরক্ষীবাহিনী ও ফরাসী সেনা আহত হয়েছে। গত শনিবার মালির নিরাপত্তা মন্ত্রণালয় একথা জানিয়েছে। এএফপি।

এক দিনেই ১০০০
ইনকিলাব ডেস্ক : টিয়ার গ্যাস ও গুলির আঘাতে গাজায় প্রায় ১ হাজার মানুষ আহত হয়েছে। প্রাণ হারিয়েছেন একজন। ফিলিস্তিনের বিক্ষোভকারী সীমান্ত পেরিয়ে ইসরাইলে ঢোকার চেষ্টা করলে বাধা দেয় ইসরাইল ডিফেন্স ফোর্স। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গুলির সঙ্গেই ছররা গুলি, রাবার বুলেট, টিয়ার গ্যাসের শেল ছোড়ে ইসরাইলের সেনা। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ