Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মেয়র নিহত
ইনকিলাব ডেস্ক : মালির সীমান্তবর্তী এলাকায় বন্দুকধারীদের হামলায় বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলের এক মেয়র নিহত হয়েছেন। এলাকাটিতে প্রায়ই জিহাদিরা হামলা চালায়। সৌম প্রদেশের কৌতৌগৌ বিভাগের মেয়র হামিদৌ কৌন্দাবাকে ‘পরিকল্পিতভাবে’ হত্যা করা হয়েছে। রোববার রাতে বন্দুকধারীরা মোটরসাইকেলে করে এসে তার বাড়ির সামনে খুব খাছ থেকে তাকে গুলি করে পালিয়ে যায়। এএফপি।

আফগানিস্তানে নিহত ৫
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের সিনদান্দ জেলার একটি বাজারে বিস্ফোরণে পাঁচ বেসামরিক লোক নিহত ও ৭ জন আহত হয়েছে। গত সোমবার এই ঘটনা ঘটেছে বলে হেরাত প্রদেশ পুলিশের মুখপাত্র আবদুল আহাদ ওয়ালিজাদা সাংবাদিকদের এই কথা বলেন। পুলিশ কর্মকর্তা বলেন, সরকার বিরোধী কোন একটি জঙ্গি গ্রæপ বাইসাইকেলে করে বিস্ফোরক ডিভাইস বাজারের ভেতর বহন করে আনে। পরে তারা এটির বিস্ফোরণ ঘটায়। সিনহুয়া।

ছেলেরা স্কার্ট পরবে
ইনকিলাব ডেস্ক : ব্রিটেনের একটি বোর্ডিং স্কুলে এবার ছেলেদের স্কার্ট পরার অনুমতি দেওয়া হয়েছে। আশ্চর্যের বিষয় এটিই যে, এরকম একটা সিদ্ধান্তে বেজায় খুশি শিক্ষার্থীরা। শুনতে অদ্ভুত লাগলেও এটাই সত্যি। এই স্কুলটির নাম অপিঙ্ঘম স্কুল। স্কুলটি স্কটল্যান্ডে অবস্থিত। তবে স্কুলটি লিঙ্গ বৈষম্য দূর করতেই এই সিদ্ধান্ত নিয়েছে। ছেলে ও মেয়েদের মধ্যে বৈষম্য দূর করার প্রচেষ্টায় ছাত্রদের স্কার্ট পরানোর সিদ্ধান্তে ছাত্ররা মহা উৎসাহী হয়ে পড়েছে। সকলেই স্কার্ট পরার বিষয়টিকে মজাদার হবে বলেই মনে করছে। কে টুয়েন্টিফোর।

ইয়েমেনে নিহত ১৫
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনে এক সউদী বিমান হামলায় শিশুসহ ১৫ জন নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির কর্মকর্তারা। দক্ষিণ পশ্চিম শহর তেইজের দিমনাত কাদির জেলায় এই হামলা চালানো হয় বলে তারা জানান। জানা যায়, এই এলাকায় হুতি বিদ্রোহীদের সাথে সউদী আরব সমর্থিত ইয়েমেন সরকারের তুমুল যুদ্ধ চলছে। এতে সউদী বিমান বাহিনী এ হামলা চালায়। এদিকে, ইয়েমেনে বিমানহামলার জন্য সমালোচনা করে আসছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো। শিশুদের হত্যা ও পঙ্গু করে দেয়ার জন্য সউদী সমর্থিত এই বাহিনীকে জাতিসংঘ গত অক্টোবরে কালো তালিকাভুক্ত করে। আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ