Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সুদানি সেনা নিহত
ইনকিলাব ডেস্ক :
ইয়েমেনে বিদ্রোহী হুতির অতর্কিত হামলায় বেশ কয়েকজন সুদানী সৈন্য নিহত হয়েছে। গত শনিবার দেশটির সেনা বাহিনী ও বিদ্রোহী সূত্রে এ কথা বলা হয়েছে। সেনা বাহিনী সূত্রে বলা হয়, গত শুক্রবার ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা দেশটির উত্তরাঞ্চলের হাজ্জা প্রদেশে সুদানী সেনা সদস্যদের বহনকারী গাড়ির ওপর হামলা চালায়। এ হামলায় বেশকিছু সুদানি সৈন্য নিহত হয়। এএফপি।

হামলায় সৈন্য নিহত
ইনকিলাব ডেস্ক : সন্দেহভাজন জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালানোর সময় সউদী আরবের কাতিফ প্রদেশে এক সৈন্য নিহত হয়েছেন। কাতিফের আল আওয়ামিয়া শহরে এ ঘটনা ঘটেছে বলে গত শনিবার আল আরাবিয়া টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে। প্রতিবেদনে নিহত সেনা কর্মকর্তার নাম আহমেদ হাসান আল জাহরানি এবং তিনি ‘চরমপন্থিদের দ্বারা’ নিহত হয়েছেন বলে বলা হলেও বিস্তারিত আর কিছু জানানো হয়নি। রয়টার্স।

৩২ জঙ্গি হতাহত
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় উরুজগান প্রদেশে যুক্তরাষ্ট্র ও ন্যাটো নেতৃত্বাধীন বাহিনীর একের পর এক বিমান হামলায় ২২ জঙ্গি নিহত ও অপর ১০ জন আহত হয়েছে। এই জঙ্গিদের সঙ্গে তালেবানের সংশ্লিষ্টতা রয়েছে। গতকাল রোববার এক বিবৃতিতে একথা বলা হয়েছে। সিনহুয়া।

ব্রাজিলে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : ব্রাজিলের রিও ডি জানেরিও নগরীতে পুলিশের অভিযানে গত শনিবার অন্তত চার জন নিহত ও ১শ ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। সুসংঘবদ্ধ আধাসামরিক অপরাধ চক্রগুলোর বিরুদ্ধে চালানো দমন অভিযানের অংশ হিসেবে ওয়েস্ট রিও’র সান্তা ক্রুজ এলাকায় এ অভিযান চালানো হয়। পুলিশ একটি পার্টিতে অভিযান চালায়। ওই সময় সেখানে ওয়েলিংটন ডি সিলবা ব্রাজা উপস্থিত ছিলেন। তাকে ওই নগরীর সবচেয়ে বড় আধাসামরিক দলের নেতা মনে করা হয়। সিনহুয়া।

হাঙ্গেরিতে ভোট
ইনকিলাব ডেস্ক : হাঙ্গেরিতে পার্লামেন্ট নির্বাচনের ভোট গ্রহণ গতকাল রোববার শুরু হয়েছে। এ নির্বাচনে জাতীয়তাবাদী প্রধানমন্ত্রী ভিক্টর ওরবান টানা তৃতীয় বারের মতো জয়লাভ করবেন কিনা তাই নির্ধারিত হবে। যদিও আশা করা হচ্ছে তিনিই জয়ী হবেন। এএফপি।

পাকিস্তানে হতাহত ১০
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী করাচির একটি গুড়ের গুদামে গত শনিবার ভয়াবহ এক বিস্ফোরণে অন্তত দুই জনের মৃত্যু ও অপর আট জন আহত হয়েছে। দেশটির এক কর্মকর্তা একথা জানিয়েছে। নগরীর পুলিশ সুপারিন্টেন্ডেন্ট শিরাজ নাজির বলেন, করাচির শিরিন জিন্নাহ কলোনির কাছে একটি প্রাইভেট কোম্পানির
গুড় মজুতকারী গুদামে এই বিস্ফোরণ ঘটে। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ