Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নগ্ন ছবি তোলায় ...
ইনকিলাব ডেস্ক : নগ্ন ছবি তোলায় পেরুর দর্শনীয় স্থান মাচু পিচু থেকে তিন ইউরোপীয় পর্যটককে বহিষ্কার করা হয়েছে। বুধবার পুলিশ এ কথা জানায়। কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার এ স্থান থেকে যে তিন পর্যটককে বহিষ্কার করা হয় তাদের একজন জার্মান, একজন সুইজারল্যান্ড এবং অপরজন নেদারল্যান্ডের নাগরিক। পুলিশ কর্মকর্তা মার্টিন ফ্লোরেস বলেন, ‘ওই তিন পর্যটক প্যান্ট খুলে তাদের নিতম্বের ছবি তুলে।’ তিনি আরও বলেন, ‘সেখানে এমনটা করা নিষিদ্ধ। ফলে তাদেরকে সেখান থেকে বহিষ্কার করা হলেও আটক করা হয়নি।’ এএফপি।

ক্ষমতা প্রদর্শন ভারতের
ইনকিলাব ডেস্ক : ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ভারত-চীন সম্পর্ক। চলছে পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্করসব মহড়া। আর তারই জের ধরে এবার চীন সীমান্তে ক্ষমতা প্রদর্শন করতে অরুণাচলে সবথেকে বড় এয়ারক্রাফট নামাল ভারতীয় বিমানবাহিনী। গত বুধবার সকালে অরুণাচল প্রদেশের তুতিং-এ অর্থাৎ চীন সীমান্তের গা ঘেঁষে অবতরণ করেছে সি-১৭ গ্লোবমাস্টার। পাহাড়ি অঞ্চলে সরু উপত্যকায় অবতরণ করানো হয়েছে বিমানটিকে। এনডিটিভি।

বলিভিয়ায় নিহত ৬
ইনকিলাব ডেস্ক : বলিভিয়ার একটি কারাগারে গত বুধবার ভোরে পুলিশের তল্লাশী অভিযানকালে ছয় বন্দি নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। কর্তৃপক্ষ একথা জানায়। উপস্বরাষ্ট্রমন্ত্রী জোসে লুইস কুইরোগা বলেন, পালমাসোলা কারাগারে ‘যেসব বন্দি পুলিশের তল্লাশী অভিযান প্রতিহত করতে গেছে, তারাই মারা গেছে।’ পুলিশ জানায়, এই অভিযানে ছয় পুলিশ ও ১৮ বন্দি আহত হয়েছে। পুলিশ সদস্যরা কারাগারে মাদক ও অস্ত্রের সন্ধানে তল্লাশী চালাতে গেলে এ সংঘর্ষ ঘটে। এএফপি।

সেনেগালে কপ্টার বিধ্বস্ত
ইনকিলাব ডেস্ক : সেনেগালের দক্ষিণাঞ্চলে বুধবার রাতে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত ও অপর ১৪ জন আহত হয়েছেন। দেশটির সরকার এক বিবৃতিতে একথা জানিয়েছে। সেনা মুখপাত্র কর্নেল আবদৌ দিয়ায়ে জানান, হেলিকপ্টারটি মিসিরাহ’র একটি উপকূলীয় ম্যানগ্রোভ বনে বিধ্বস্ত হয়। এতে চার ক্রুসহ ২০ আরোহী ছিলেন। উদ্ধারকর্মীরা জানান, ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, এতে ‘অপর ১৪ যাত্রী আহত হয়েছেন। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ