Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইয়েলো সতর্কতা

ইনকিলাব ডেস্ক : চীনের জাতীয় আবহাওয়া পর্যবেক্ষণকারী সংস্থা দেশটির দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চলে ভারী কুয়াশার কারণে গতকাল শনিবার ইয়েলো সতর্কতা জারি করেছে। জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনএমসি) জানিয়েছে, আনহুই, ফুজিয়ান, হেনান, সিচুয়ান, হুবেই ও জিয়ানঝি প্রদেশের কয়েকটি এলাকায় ভারী কুয়াশা দেখা দিয়েছে। সিনহুয়া।


জাতিসংঘ অফিস
ইনকিলাব ডেস্ক : ইউএন সাপোর্ট মিশন ইন লিবিয়া (ইউএনএসএমআইএল) এর প্রধান গাসান সালামি লিবিয়ার পূর্বাঞ্চলীয় নগরী বেনগাজিতে আন্তর্জাতিক সংস্থাটির অফিস পুনরায় খোলার ঘোষণা দিয়েছেন। কয়েক বছর বন্ধ থাকার পর অফিসটি আবার খোলা হচ্ছে। বেনগাজিতে লিবিয়ার পূর্বাঞ্চলীয় ৬০টির বেশি উপজাতীয় নেতা ও গোষ্ঠী প্রধানদের সঙ্গে বৈঠককালে শুক্রবার তিনি এ ঘোষণা দেন। সিনহুয়া।

ওআইসি’র উদ্বেগ
ইনকিলাব ডেস্ক : শ্রীলংকার আমপারা অঞ্চলে উচ্ছৃঙ্খল জনতা একটি মসজিদ ও মুসলমানদের বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করার জের ধরে যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে তাতে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি) গভীর উদ্বেগ প্রকাশ করেছে। উদ্বেগ প্রকাশের পাশাপাশি ওআইসি জোর দিয়ে বলেছে যে শ্রীলংকা সরকারকে সংখ্যালঘু মুসলমানদের অধিকার রক্ষা করতে হবে। বিশেষ করে, তারা যেন কোনরকম হয়রানী ছাড়াই তাদের ধর্মীয় বিশ্বাসের অনুশীলন, জীবিকা অর্জন এবং ব্যবসা পরিচালনা করতে পারে সে জন্য তাদেরকে পূর্ণ আইনি সূরক্ষা দিতে হবে। এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ