Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিহত জঙ্গীর সহযোগিদের গ্রেফতারে অভিযান চলছে

১৫ আগস্ট জঙ্গিবিরোধী অভিযানে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় ঢাকা ও ঢাকার বাইরে পুলিশ ও গোয়েন্দা পুলিশের একাদিক টিক কাজ করছে। আত্মঘাতী বিস্ফোরণে নিহত নব্য জেএমবির সদস্য সাইফুল ইসলামের সহযোগিদের গ্রেফতার এবং এদের সম্পর্কে তথ্য সংগ্রহ করতে মাঠে রয়েছে একাধিক টিম।
তবে গতকাল পর্যন্ত এ ঘটনায় নতুন করে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এ ঘটনায় গত ১৬ আগস্ট রাতে কলাবাগান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। কলাবাগান থানার এসআই ইমরুল বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে এ মামলাটি দায়ের করেন। মামলায় আসামি অজ্ঞাত রাখা হয়েছে। নাশকতার উদ্দেশ্যে পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি অবস্থান করছে- এমন তথ্য পেয়ে গত ১৫ আগস্ট সকালে সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানের নাম দেয়া হয়-অপারেশন আগস্ট বাইট। অভিযানকালে আত্মঘাতী বিস্ফোরণে নিহত হন নব্য জেএমবির সদস্য সাইফুল ইসলাম। এ সময় বোমার স্প্রিন্টারে এক পথচারীও আহত হন। পুলিশের শীর্ষ কর্মকর্তারা বলছেন, জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরমুখী মিছিলে আত্মঘাতী বোমা হামলা চালাতে ঢাকায় এসেছিলেন সাইফুল। এদিকে ১৬ আগস্ট ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেণ, সাইফুলের কয়েকজন সহযোগী ঘটনাস্থলের আশপাশে ছিলেন। তাদেরকে ধরার চেষ্টা চলছে। ঢাকা মডিকেল কলেজের ফরেনসিক বিভাগে ময়নাতদন্তের সময় এই ইলেকট্রনিক্স ডিভাইসটি উদ্ধার করেন ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ। ময়নাতদন্ত শেষে ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, বোমা বিস্ফোরণে জঙ্গি সাইফুলের মৃত্যু হয়েছে। তার এক চোখ ক্ষতবিক্ষত হয়েছে। শরীর বিভিন্ন স্থান থেকে বোমার স্প্রিন্টার আলামত হিসেবে সংগ্রহ করা হয়েছে। তার কোমরের উপরের অংশে একটি প্লাস্টিকের তৈরি ইলেকট্রনিক্স ডিভাইস পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ