Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গী দমনে জাতীয় ঐক্যের বিকল্প নেই -রিজভী

| প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, জঙ্গিবাদ মোকাবেলায় সরকার কী ব্যবস্থা নিয়েছে তা আমরা জানি না। কেউ কেউ বলছে এসব ঘটনার সঙ্গে আইএস জড়িত। সরকার এ বিষয়ে জনগণকে অন্ধকারে রেখেছে।
গতকাল শনিবার গুলশানের হোলি আর্টিজানে জঙ্গী হামলার দেশী বিদেশীদের হত্যাকান্ডের এক বছর পুর্তি উপলক্ষ্যে সেখানে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশের আবহমান সংস্কৃতি অসা¤প্রদায়িক। হলি আর্টিজানের ঘটনা বাংলাদেশে সা¤প্রদায়িতক স¤প্রীতি ধ্বংসের একটি কালো অধ্যায়। দেশি-বিদেশের এতগুলো মানুষকে হত্যা করে জঙ্গিরা কলঙ্কের তিলক এঁকে দিয়েছে। একে মোকাবিলা করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে, এটাই আমাদের প্রত্যয়। তিনি আরো বলেন, যখনি বলা হয় জঙ্গিবাদ নির্মূল হচ্ছে, তারপরই দেখা যায় কোথাও না কোথাও আবার জঙ্গিবাদ থাবা দিচ্ছে। ফলে রহস্য থেকে যাচ্ছে। আমরা চাই, এ নিয়ে সব ধরনের রহস্যের সমাধান হোক; যাতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি আর না ঘটে। সরকার বিভিন্ন সময়ে জঙ্গিবাদ দমনে সফলতার দাবি করলেও জঙ্গিবাদ দমনে জাতীয় ঐক্যের যে বিকল্প নেই সেটা বুঝতে চায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ