Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোগান্তির নাম তিন স্পিনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মোহালি টেস্টের তৃতীয় দিনে ইংল্যান্ডকে ভোগালো তিন ভারতীয় স্পিনার। প্রথমে ব্যাট ও পরে বল হাতে ইংলিশদের তারা শেখালো সাম্যাবস্থায় থাকা ম্যাচ কিভাবে নিজেদের দিকে টেনে নিতে হয়। তিন লোয়ার অর্ডার রভিচন্দ্রন আশ্বিন, রবিন্দ্র জাদেজা ও জয়ন্ত যাদবের অর্ধশতকে প্রথমে ১৩৪ রানের লিড নিলো ভারত। পরে তাদেরই স্পিনে দিশেহারা ইংল্যান্ড ৭৮ রানে খুঁইয়েছে ৪ উইকেট। ইনিংস হার এড়াতে তাদের করতে হবে এখনো ৫৬ রান।
২০৪ রানে ৬ উইকেট হারানো ভারত শেষ ৪ উইকেটে যোগ করে ২১৩! ক্যারিয়ার সর্বোচ্চ ৯০ রান এসেছে জাদেজার ব্যাট থেকে যা ইনিংস সর্বোচ্চও, ৭২ রান করেন আশ্বিন, আরেক স্পিনার জয়ন্ত করেন ৫৫ রান। জয়ন্তকে নিয়ে ৮০ রানের জুটি গড়েন জাদেজা। আদিল রশিদ নেন ১১৮ রানে ৪টি। শেষ ব্যাটসম্যান হিসেবে উমেশ জাদবকে স্ট্যাম্পিং করে অসাধারণ একটা রেকর্ড গড়েন জনি বেয়ার’শ। কিপার-ব্যাটসম্যান হিসেবে এ বছরেই অ্যান্ডি ফ্লাওয়ারকে ছাড়িয়ে সর্বোচ্চ (১৩৫৫) রানের রেকর্ড গড়েন আগেই, এবার একই সময়ে সর্বকালের সেরা উইকেটকিপার ইয়ান হিলিকে ছাড়িয়ে সর্বোচ্চ (৬৮) ডিসমিজালের রেকর্ডটাও নিজের করে নেন এই ইংলিশ উইকেটকিপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিনার

৯ এপ্রিল, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ