Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিরোপা লড়াই জমালো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

তিন মিনিটেই গোল হজম করল লিভারপুল। সমতায় ফিরতেও সময় নিল তিন মিনিট। এগিয়ে যাওয়া গোলের দেখা তারা পেল ঘণ্টাখানেক পর। বাকিটা সময় নির্বিঘেœ কাটিয়ে দিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল। তাতে ম্যানচেস্টার সিটিকে চাপে রাখার পাশাপাশি শিরোপা লড়াই জমিয়েও রাখল তারা। গতপরশু রাতে তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহকে বেঞ্চে রেখে অ্যাস্টন ভিলার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে লিভারপুল।
আগের ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ১-১ ড্র করে লিগ শিরোপার দৌড়ে পিছিয়ে পড়েছিল তারা। অ্যাস্টন ভিলার ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ায় শঙ্কার মেঘ উঁকি দিয়েছিল। জোয়েল মাতিপ ও সাদিও মানের গোলে সে মেঘ উড়িয়ে দিয়েছে তারা। গত ফেব্রæয়ারির পর সব প্রতিযোগিতা মিলিয়ে সেনেগালের এই ফরোয়ার্ডের গোল হলো ১২টি।
৭২তম মিনিটে রুবিন দিয়াসকে তুলে সালাহকে নামান ক্লপ। লিভারপুলের আক্রমণের গতি বাড়লেও ব্যবধান বাড়েনি। শীর্ষে থাকা সিটির সমান ৮৬ পয়েন্ট তাদের। তবে ক্লপের দল এক ম্যাচ বেশি খেলছে। ৩৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে একাদশ স্থান আছে অ্যাস্টন ভিলা।
একই রাতে মেম্ফিস দিপাইয়ের চমৎকার ফিনিশিংয়ের পর জোড়া গোল করলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। বার্সেলোনার রক্ষণের মারাত্মক ভুলে একটি গোল শোধ করে ঘুরে দাঁড়ানোর আভাস দিল সেল্টা ভিগো। কিন্তু তাদের জন্য বড় ধাক্কা হয়ে এলো জেসন মুরিয়োর লাল কার্ড। শেষ আধ ঘণ্টার বেশি সময় এক জন কম নিয়ে খেলা দলটি সেভাবে স্বাগতিকদের চ্যালেঞ্জই জানাতে পারল না। অনায়াস জয়েই স্প্যানিশ সুপার কাপে জায়গা করে নেওয়ার পথে এগিয়ে গেল জাভি হার্নান্দেসের দল। ক্যাম্প ন্যু’য়ে লা লিগার ম্যাচটি ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা।
বার্সাকে পেলে যেন বেরিয়ে আসে সেল্টার সেরাটা। গতবার এই ক্যাম্প ন্যুয়ে জিতেছিল ২-১ ব্যবধান। চলতি আসরে ঘরের মাঠে ড্র করে ৩-৩ ব্যবধানে। আর এদিন মুখোমুখি হওয়ার আগে সবশেষ ছয় ম্যাচে কাতালান ক্লাবটির বিপক্ষে তাদের জয়-পরাজয়-ড্র দুটি করে। লিগে দুই ম্যাচ পর সেল্টার বিপক্ষে জয়ের স্বাদ পেল তারা।
চার দলের স্প্যানিশ সুপার কাপে খেলতে লিগে রানার্সআপ হতেই হবে বার্সেলোনাকে। এই জয়ে সেই পথে বেশ এগিয়ে গেল তারা। ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে দৃঢ় করল নিজেদের অবস্থান। রানার্সআপ হওয়ার দৌড়ে থাকা সেভিয়া (৬৫) ও অ্যাটলেটিকো মাদ্রিদের (৬৪) সঙ্গে বাড়িয়ে নিল ব্যবধান। এই দুই দল একটি করে ম্যাচ কম খেলেছে। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আগেই শিরোপা নিশ্চিত করে ফেলা রিয়াল মাদ্রিদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ