Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিরোপা লড়াই জমিয়ে দিলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০১ এএম

সামান্য ভুলেই হতে পারে সব শেষ-এমন স্নায়ুচাপের ম্যাচে শুরুতেই গোল হজম করে বসল লিভারপুল। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়াল দলটি। দুই অর্ধের দুই গোলে জয় তুলে নেওয়ার পাশাপাশি লিগের শিরোপা লড়াই টেনে নিল শেষ রাউন্ডে। গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। ন্যাথান রেডমন্ডের গোলে পিছিয়ে পড়ার খানিক পরই সমতা টানেন তাকুমি মিনামিনো। আর দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন জোয়েল মাতিপ। আর তাতে শিরোপার দ্বারে থাকা ম্যানচেস্টার সিটির ওপর চাপ ধরে রাখল লিভারপুল। ৩৭ ম্যাচে ২৮ জয় ও ৬ ড্রয়ে ৯০ পয়েন্ট শীর্ষে সিটি। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে অল রেডরা।
শিরোপা লড়াই শেষ রাউন্ডে নিতে পারলেও লিভারপুলকে ভাগ্যের দিকেও তাকিয়ে থাকতে হচ্ছে। নিজেদের কাজ ঠিকঠাক করার সঙ্গে ম্যানচেস্টার সিটির হোঁচট কামনা করতে হচ্ছে অ্যানফিল্ডের দলটিকে। সব মিলিয়ে লিভারপুলের জন্য শিরোপা জয়ের সমীকরণটা কঠিন। তবে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ বিশ্বাস হারাচ্ছেন না। পথটা মসৃন না হলেও অসম্ভব নয় বলেই মনে করেন তিনি। শেষ ম্যাচে লিভারপুলের শুধু জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে ম্যানচেস্টার সিটি যেন পয়েন্ট হারায়। আগামী রোববার লিভারপুল ঘরের মাঠে খেলবে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে। একই সময়ে পেপ গার্দিওলার দল খেলবে অ্যাস্টন ভিলার বিপক্ষে। নিজেদের ম্যাচে জিতে গেলেই শিরোপা ঘরে তুলবে সিটি। পাঁচ বছরের মধ্যে যা হবে তাদের চতুর্থ লিগ শিরোপা। তবে সিটি পয়েন্ট হারালে লিভারপুলের সামনে খুলে যাবে দুয়ার। সেক্ষেত্রে উলভসের বিপক্ষে জিতলে মৌসুমে তৃতীয় শিরোপা জয়ের আনন্দে মাতবে তারা।
সিটির প্রতিপক্ষ অ্যাস্টন ভিলাকে চার দিনের ব্যবধানে দুটি ম্যাচ খেলতে হবে। লিভারপুলের সাবেক অধিনায়ক স্টিভেন জেরার্ডের দল আজ রাতে খেলবে তলানির দল বার্নলির বিপক্ষে। সব মিলিয়ে শিরোপার প্রশ্নে ক্লপ কঠিন সমীকরণের কথাই মনে করিয়ে দিলেন, ‘এটা সম্ভব, বেশ কঠিন হলেও সম্ভব। এতটুকু বলাই যথেষ্ট। আমাদের যদি কেউ চ্যাম্পিয়ন দেখতে চায়, তাহলে আমাদের প্রথমে জিততে হবে এবং সিটির বিপক্ষে অ্যাস্টন ভিলাকে পয়েন্ট পেতে হবে। সবাই জানি যে আমরা কখনো হাল ছাড়ি না। আমরা চেষ্টা করে দেখব। ঘরের মাঠে খেলা, মৌসুমের শেষ হোম ম্যাচ। পরিবেশটা (গ্যালারির) অসাধারণ হতে হবে। আর তা আমরা কাজে লাগানোর চেষ্টা করব। আমাদের নিজেদের কাজ করতে হবে।’
অ্যাস্টন ভিলার জন্য সিটির বিপক্ষে পয়েন্ট আদায় করা যে কঠিন, সেই বাস্তবতাও তুলে ধরলেন ক্লপ, ‘অবশ্যই এটি খুব কঠিন, কারণ সিটি অ্যাস্টন ভিলার বিপক্ষে ঘরের মাঠে খেলবে, যারা কিনা বৃহস্পতিবারও (আজ) খেলবে। বার্নলির বিপক্ষে তাদের (অ্যাস্টন ভিলা) ম্যাচটা কঠিন হবে, কারণ তারা (বার্নলি) টিকে থাকার জন্য লড়ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা লড়াই জমিয়ে দিলো লিভারপুল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ