Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লিভারপুল ছেড়ে বায়ার্নে মানে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০১ এএম

চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হারের পর এমনিতেই মন খারাপ লিভারপুল সমর্থকদের। এর মধ্যে এল তাঁদের জন্য আরও একটি মন খারাপ করা খবর। কয়েক মৌসুম ধরে লিভারপুলের অন্যতম প্রাণভোমরা সাদিও মানে আর থাকছেন না অ্যানফিল্ডে। এই গ্রীষ্মেই তিনি দল ছেড়ে যাবেন বলে জানিয়েছে স্পেন ও ইংল্যান্ডের বেশ কয়েকটি সংবাদমাধ্যম।
লিভারপুলের সঙ্গে মানের বর্তমান চুক্তির মেয়াদ আছে আরও এক বছর। তবে কিছুদিন আগেই সেনেগালের ফরোয়ার্ড জানিয়েছিলেন, লিভারপুলে তার ভবিষ্যতের ব্যাপারে নিজের সিদ্ধান্তটা চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পরপরই জানিয়ে দেবেন। ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট দ্য অ্যাথলেটিক জানিয়েছে, পরবর্তী ঠিকানা হিসেবে মানের পছন্দ বায়ার্ন মিউনিখ। জার্মান চ্যাম্পিয়নদের সঙ্গে কথাবার্তা চলছে মানের।
২০১৬ সালে ৩৪ মিলিয়ন পাউন্ডে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন মানে। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ‘অল রেড’দের জার্সিতে ২৬৯ ম্যাচে গোল করেছেন ১২০টি। ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জেতার পর ২০২০ সালে ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা লিভারপুল দলের অন্যতম সেরা পারফরমার মানে।
এই মৌসুমে সেনেগালের হয়ে জিতেছেন আফ্রিকান কাপ অব নেশনসের শিরোপা। ফাইনালে হারিয়েছেন লিভারপুলেরই সতীর্থ মোহাম্মদ সালাহর মিসরকে। ক্লাবের হয়ে লিগ কাপ ও এফএ কাপের শিরোপাও জিতেছেন। তবে ম্যানচেস্টার সিটির চেয়ে ১ পয়েন্টে পিছিয়ে থাকায় ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা হয়নি লিভারপুলের। শনিবার রিয়াল মাদ্রিদের কাছে লিভারপুল ১-০ গোলে হারায় ক্যারিয়ারের দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ ট্রফিটা জেতা হয়নি মানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল ছেড়ে বায়ার্নে মানে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ