Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা খুন

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের মুবিনপাড়া গ্রামে জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত ও ৯ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল দুপুরে। নিহত নাছির উদ্দিন নোবেল ওই ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের মরহুম আবদুল খালেক সিকদারের পুত্র বলে জানা গেছে। হত্যাকাÐের পর পুলিশ অভিযান চারিয়ে একই ইউনিয়নের নাদের হোসেনের পুত্র হেলাল উদ্দিন ও আলি হোসেনের পুত্র নাছির উদ্দিনকে গ্রেফতার করেছে।
পূর্ববড়ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন নোবেল চট্টগ্রাম ওমর গণি এমইএস কলেজছাত্র সংসদের সমাজকল্যাণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ছিলেন বলেও জানা গেছে। পূর্ববড়ভেওলা ইউনিয়নের মুবিনপাড়া গ্রামের নিহত নাছিরের পৈত্রিক সুত্রে পাওয়া ২০ শতক জমি ছিল। ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সশস্ত্র সন্ত্রাসী এনাম বাহিনীর নেতৃত্বে ১৪-১৫ জন সন্ত্রাসী জোরপূর্বক ওই জমি দখল করতে গেলে জমির মালিক নাছির উদ্দিন নোবেল এতে বাধা দেয়ায় সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে নাছির উদ্দিন নোবেল ঘটনাস্থলে প্রাণ হারান। এসময় সন্ত্রাসীদের গুলিতে আরো ৯ জন আহত হয়। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
আহতদের মধ্যে গুলিবিদ্ধ জাফর আলম, জাহিদুল ইসলাম, সরোয়ার হোসেন, মোহম্মদ শফি, আজিজুল হক, মিজানুর রহমান, আবুল কালাম, নুরুল কাদের। তারা সবাই একই ইউনিয়নের সিকদার পাড়া এলাকার বাসিন্দা। আহতদেরকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. ফয়সাল জানিয়েছেন, গুলিবিদ্ধ আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে চকরিয়া থানা পুলিশের একটি দল হাসপাতালে এসে তথ্য সংগ্রহ করে বাদী পক্ষের দেয়া লিখিত অভিযোগ নেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ