Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লা নগরীতে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে তরুণ খুন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৭:৪২ পিএম

কুমিল্লা নগরীর মোগলটুলিতে আধিপত্য বিস্তার নিয়ে কিশোর গ্যাংয়ের এক গ্রুপের মাহবুব হোসেন মান্না নামের এক তরুণ অপর গ্রুপের ছুরিকাঘাতে খুন হয়েছে।

মঙ্গলবার সকালে আহত মান্নাকে মুমর্ষ অবস্থায় ঢাকা মেডিকেলে নেয়ার পথে মারা যায়। এর আগে সোমবার মধ্যরাতে নগরীর মোগলটুলী পুরাতন চৌধুরী পাড়া হাই স্কুলের গলিতে এ ঘটনা ঘটে। নিহত মান্না নগরীর পুরাতন চৌধুরী পাড়া এলাকার আব্দুল কাদিরের ছেলে।

এ ঘটনায় জড়িত সন্দেহে ওই এলাকার অনিক, হাবিবুর রহমান, জহিরুল, প্রবীন, খাইরুল আমিন, আকাশ, নাবিদ আঞ্জুম লিয়নসহ ৮ জনকে জিঞ্জাসাবাদের আটক করেছে করেছে কোতয়ালী থানা পুলিশ।

স্থানীয়রা জানায়, স্থানীয় দুটি কিশোর গ্যাং গ্রুপের মধ্যেনগরীর টেলিগ্রাফ অফিস, গাংচর, লালা পুকুরপাড়, মোগলটুলী ও চৌধুরী পাড়া এলাকার আধিপত্য নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে ইতিপূর্বে বেশ কয়েক দফা সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে দুই গ্রæপের মধ্যে।

সোমবার রাতে এলাকার আধিপত্য ও ভাগাভাগি নিয়ে কিশোর গ্যাং অনিক গ্রুপের সাথে কথা কাটাকাটি হয় মাহবুব হোসেন মান্নার। এ সময় তাকে কয়েকজন মিলে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হাসান বলেন, নিহত মান্নার নামে মাদকসহ ৪টি মামলা রয়েছে। সোমবার রাতে মাদক নিয়ে তাদের ৪-৫ জনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষ বাঁধে। এসময় ছুরিকাঘাতে মান্না, জহিরসহ তিন মাদকব্যবসায়ী আহত হয়। আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে মান্নার অবস্থার অবনতি হলে ঢাকা নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
তিনি আরও বলেন, এ ঘটনায় অভিযান চালিয়ে ৮ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সঙ্গে আটককৃতদের সংশ্লিষ্টতা পেলে গ্রেফতার দেখানো হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ