Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে মায়ের খুনের বিচায় চেয়ে আতঙ্কে বাদী

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ময়মনসিংহে মায়ের খুনের বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করে এখন আতঙ্কে দিন কাটছে বাদী পরিবার। ঘটনাটি ময়মনসিংহ সদর উপজেলার ভাবখালী ইউনিয়নের নারায়ণপুর গ্রামের। এনিয়ে স্থানীয়দের মাঝে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
বাদী রোকেয়া বেগমের অভিযোগ, আসামিপক্ষের প্রভাবশালী মহলের ষড়যন্ত্রে মামলায় র্দীঘ শত্রæতা সৃষ্টি করে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমার মামলার ১০ নং আসামি রেহানা ইয়াসমিন উল্টো মামলা করে এখন আমার পরিবারকে হয়রানি করছে। এসব ঘটনায় পরিবার নিয়ে আতঙ্কে দিনযাপন করছি।

থানা-পুলিশ সূত্র জানায়, ২০১৫ সালের ১১ ডিসেম্বর পূর্ব শত্রæতায় প্রকাশ্যে হামলা চালিয়ে আনোয়ারা বেগমকে কুপিয়ে খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের মেয়ে রোকেয়া বেগম বাদী হয়ে ঘটনার পরদিন ১২ ডিসেম্বর কোতয়ালী মডেল থানায় ১৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে। স্থানীয়রা জানায়, ওই মামলার প্রধান আসামি ইব্রাহিম একটি মারামারি মামলায় দÐপ্রাপ্ত এবং একাধিক মামলার আসামি হলেও এলাকায় তিনি প্রভাবশালী ব্যক্তি হিসেবে পরিচিত।

আদালত সূত্র জানায়, আনোয়ারা হত্যা মামলাটি থানায় দায়ের হলেও তদন্তের দ্বায়িত্ব পায় সিআইডি পুলিশ। ওই তদন্তে মামলার ১৪ আসামির মধ্যে ঘটনার মূলহোতা প্রভাবশালী ইব্রাহিমসহ ৪ আসামিকে অব্যাহতি দিয়ে বাকি ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। এতে বাদী নারাজি আবেদন দাখিল করলে দ্বিতীয় ও তৃতীয় দফায় পিবিআই ও ডিবি পুলিশ পৃথক পৃথক চার্জশিট দাখিল করে।
সূত্রটি আরো জানায়, হত্যাকাÐের প্রায় এক বছর পর আনোয়ারা হত্যা মামলায় গ্রেফতার হওয়া ১০ নং আসামি ৩ মাস জেল খেটে জামিনে ছাড়া পেয়ে ২০১৬ সালের ১৩ মার্চ বিজ্ঞ আদালতে একই হত্যকাÐের ঘটনায় উল্টো মামলা দায়েরের আবেদন করে। আদালত আবেদনটি আমলে নিয়ে পূর্বের মামলার চার্জশিট পর্যন্ত এ মামলার কার্যক্রম স্থগিত রাখার আদেশ দেন। চলতি বছরের ২৭ সেপ্টেম্বর সর্বশেষ চার্জশিট আদালতে গৃহীত হবার পর আসামি রেহানা ইয়াসমীন বাদী হয়ে দায়ের করার মামলাটি তদন্তপূর্বক ২০২১ সালের ২১ জানুয়ারি আদালতে প্রতিবেদন দাখিলের জন্য ওসি ডিবিকে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে জেলা ডিবি ওসি শাহ কামাল আকন্দ জানান, আদালতের নির্দেশ পেয়ে আলোচিত এ হত্যাকাÐের রহস্য অনুসন্ধানে গভীর তদন্ত চলছে। আশা করছি প্রকৃত রহস্য উন্মোচন হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ