Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারাগারে অভিনেত্রীকে নিপীড়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভারতের উত্তর প্রদেশের লখনৌতে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ ভয়ঙ্কর রূপ নিয়েছে। উত্তাল হয়ে উঠেছে ভারত। আর লখনৌতেই প্রতিবাদে নেমেছিলেন অভিনেত্রী সদাফ জাফর। মিছিল থেকেই তাকে গ্রেফতার করে পুলিশ। কারাগারে নিয়ে মারধরও করা হয়েছে।

পরিচালক মীরা নায়ারের ছবিতে অভিনয় করেছেন সাদাফ। গ্রেফতার ও মারধরের প্রতিবাদ করে টুইট বার্তায় পরিচালক মীরা নায়ার ওই কথা জানিয়েছেন। মীরা নায়ার জানিয়েছেন, উত্তর প্রদেশের রাজধানীতে শান্তিপূর্ণ প্রতিবাদে সামিল হয়েছিলেন সাদাফ। কিন্তু সেখান থেকেই তাকে আটক করে পুলিশ।

তিনি লিখেছেন, এই হলো আমাদের নয়া ভারত। লখনৌতে শান্তি বজায় রেখে প্রতিবাদ করায় তাকে আটক করে মারধর করা হলো। তার মুক্তির দাবিতে আমার সঙ্গে যোগ দিন। মীরা নায়ারের পরবর্তী ছবি ‘আ সুইটেবল বয়’ ছবিতে অভিনয় করেছেন সাদাফ জাফর। এই ছবিতেই রয়েছেন তব্বু ও ঈশান খট্টর।

গত ১৯ ডিসেম্বর লখনৌয়ের রাস্তায় সিএএ’র প্রতিবাদে বিশাল মিছিল বের হয়। প্রতিবাদে সরব হয় বহু মানুষ। লখনৌয়ের পরিবর্তন চক থেকে সাদাফ সেই মিছিল ফেসবুক লাইভ করছিলেন। তখন কয়েকজন দুষ্কৃতিকারী পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে। ফেসবুক লাইভ চলাকালেই তাকে গ্রেপ্তার করে পুলিশ।

লাইভ ভিডিওতেই দেখা যায় সাদাফ জিজ্ঞাসা করছেন, কেন যারা পাথর ছুড়ছে তাদের আটক করছেন না। তাদের কেন থামাচ্ছেন না। এই ঘটনা নিয়েই টুইট করেন মীরা। তার ছবির অভিনেত্রী যাতে শিগগির মুক্তি পান তার আবেদন করেছেন তিনি। সূত্র : আউটলুক ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ