Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় দাদনের পাওনা সংক্রান্ত বিরোধে নিহত ১

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৪:০৫ পিএম

বগুড়া সদরের শাখারিয়া পল্লীতে দাদনের পাওনা টাকার বিরোধে খলিল (৫০) নামে এক বর্গাচাষী নিহত হয়েছে।
মঙ্গলবার সকালে নিহত খলিলের গলায় গামছা পেঁচানো লাশ পাওয়া যায় । ধারণা করা হচ্ছে , ঘাতকরা তার গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে ।
স্থানীয়রা জানিয়েছে ,খলিল বগুড়া সদরের শাখারিয়া ইউপির কদিম পাড়ায় এসে ২য় বিয়ে করে প্রায় ২ যুগ ধরে শ^শুর বাড়িতে বসবাস করে আসছিল। পেশায় ছিল খন্ডকালিন কৃষি শ্রমিক ও বর্গাচাষী । বিগত বোরো মওশুমে সে প্রতিবেশি দাদন ব্যবসায়ীর কাছে থেকে বেশকিছু টাকা দাদন নিয়ে কয়েক বিঘা জমিতে ধান চাষ করেছিল । তবে ধানের দাম কমে যাওয়ায় সে প্রতিশ্রুত সময়ের মধ্যে দাদনের পাওনা পরিশোধ করতে পারেনি । এই ঘটনায় দাদনদারের লোকজন তাকে হুমকি দিয়ে আসছিল । দাদনদাররা পাওনা টাকার বদলে তার গরু নিয়ে যেতে পারে এমন আশংকায় নিজের গরু গুলোকে সম্প্রতি সে অন্য জায়গায় পাঠিয়ে দেয় বলে জানিয়েছে তার শ্বশুর ।
শুকুর আরো জানায়, এই ঘটনা জানতে পেরে পাওনাদারদের পক্ষে কেউ একজন তাকে সোমবার রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় । রাতে আর বাড়ি ফিরে না আসায় তার স্ত্রী আণ্জুয়ারা সহ অন্যান্যরা চিন্তায় পড়ে যায় । মঙ্গলবার
সকালে গলায় গামছা পেঁচানো খলিলের লাশ পাওয়া যায় বাড়ির পাশের ডাঙ্গার বিলের পাট ক্ষেতে ।
খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে বলে জানিয়েছেন বগুড়া সদরের ওসি এস এম বদিউজ্জামান। নিহতের শ^শুর পক্ষের লোকজন হত্যাকান্ডের কারণ ও সম্ভাব্য হত্যাকারীদের সম্পর্কে পুলিশকে প্রাথমিক ধারণা দিয়েছে বলে জানিয়েছে গ্রামবাসি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ