Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুনিদের গ্রেফতার দাবিতে তাহেরপুরে বিক্ষোভ

বাগমারা (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌর যুবলীগের সহ-সভাপতি ও তাহেরপুর দোল মন্দির কমিটির সদস্য চঞ্চল কুমার হত্যাকান্ডের প্রতিবাদে গতকাল রোববার বেলা ১১টার দিকে তাহেরপুর বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। তাহেরপুর পৌর আ.লীগ ও হিন্দু সম্প্রদায়ের লোকজন ওই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। বিক্ষোভ মিছিলে তাহেরপুর বাজারের বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ লোকজন অংশগ্রহণ করেন। বিক্ষোভ মিছিলটি তাহেরপুর হরিতলা মোড় থেকে শুরু হয়ে বাসট্যান্ড এলাকা হয়ে হরিতলা মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তাহেরপুর পৌর আ.লীগের সভাপতি আবু বক্কর মুনছুর মৃধার সভাপতিত্বে হরিতলা মোড়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন তাহেরপুর কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, তাহেরপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাপস কুমার, ৩ নম্বর ওয়ার্ড আ.লীগ সভাপতি শিবেন্দ্রনাথ প্রাং, সম্পাদক তরুণ কুমার, পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুল ইসলাম, ব্যবসায়ী হারান কর্মকার, প্রশান্ত কুমার সাহা, কালিপদ সাহা প্রমুখ। অপর দিকে তাহেরপুর বাজারে চঞ্চল হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করতে চাইলে প্রথমে আয়োজকরা পুলিশি বাধার সম্মুখীন হয়। পরে শান্তিপূর্ণ কর্মসূচি করতে চাইলে পুলিশ তাদের অনুমতি দেয়। ঘটনাস্থলে উপস্থিত রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব বলেন, খুনিদের অবিলম্বে গ্রেফতার করা হবে।

এদিকে গতকাল রোববার বেলা ১টার দিকে ময়না তদন্ত শেষে নিহত চঞ্চল কুমারের লাশ তাহেরপুর এসে পৌঁছালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ সময় নিহতের পরিবারে গিয়ে তাদের সমবেদনা জানান তাহেরপুর পৌরমেয়র আবুল কালাম আজাদ। তিনি নিহতের পরিবারের সদস্যদের আর্থিকসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ দিকে এই হত্যাকান্ডের পর বাগমারা থানা পুলিশ হত্যাকান্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে তাহেরপুর পৌর আ.লীগের যুগ্ম সম্পাদক প্রভাষক মাহাবুবুর রহমান বিপ্লব নামে একজনকে আটক করতে সক্ষম হয়েছে। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, যুবলীগ নেতা হত্যাকান্ডে জড়িত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলেছে। এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ