Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আবুধাবিতে ‘আটক’ কাতার রাজপরিবারের সদস্য?

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কাতারের রাজপরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্য অভিযোগ করেছেন যে তাকে সংযুক্ত আরব আমিরাতে তার ইচ্ছের বিরুদ্ধে আটকে রাখা হয়েছে। শেখ আব্দুল্লাহ বিন আলী আল থানি সা¤প্রতিক সময়ে সউদী আরবের সাথে কাতারের কূটনৈতিক সঙ্কটের মধ্যেও দেশটির সাথে আলোচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি তাকে তার ইচ্ছের বিরুদ্ধে আটক করার অভিযোগটি করেছেন ইউটিউবে এক ভিডিও বার্তার মাধ্যমে।
তিনি দাবি করেন যে তিনি আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ান কর্তৃক আটক রয়েছেন এবং তার কিছু হলে তিনিই ‘পুরোপুরি দায়ী’ হবেন। তবে আরব আমিরাতের কর্মকর্তারা এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। শেখ আব্দুল্লাহ বিন আলী আল থানি কাতারের বর্তমান আমিরের আত্মীয়। ভিডিওতে দেখা যায় তিনি আরামকেদারায় বসে আছেন এবং ক্যামেরার দিকে সরাসরি তাকিয়ে কথা বলছেন। তিনি বলেন, ‘আমি এখন আবুধাবিতে শেখ মোহামেদের অতিথি হিসেবে। কিন্তু এটিকে ঠিক অতিথির মর্যাদা বলা যাচ্ছে না। বরং এটা আটকে রাখার মতো বিষয়। তারা আমাকে কোন দিকে যেতে মানা করেছে’। শেখ আব্দুল্লাহ বিন আলী আল থানি বলেন, ‘আমি সবাইকে অবহিত করতে চাই যে যদি আমার কোন কিছু ঘটে তাতে কাতারের কোন দোষ থাকবে না’।
তবে বিষয়টি নিয়ে একাধিক টুইট করেছেন আবুধাবির শিক্ষা বিভাগের প্রধান আলী রশিদ আল নুয়াইমি। যাতে বলা হয়, ‘শেখ আব্দুল্লাহ যেখানে খুশি সেখানে যেতে পারেন’। মূলত সউদী আরব ও তার মিত্ররা যখন কাতারকে একঘরে করার চেষ্টা করেছিলো তখন থেকে শেখ আব্দুল্লাহ বিন আলী আল থানি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন মধ্যপ্রাচ্যে। তখনকার কূটনৈতিক সঙ্কটের সময় মূলত তার চেষ্টাতেই কাতার থেকে হজ্ব যাত্রীরা সউদী আরবে হজ পালনের সুযোগ পেয়েছিলেন এবার। সূত্র : বিবিসি।



 

Show all comments
  • কাসেম ১৬ জানুয়ারি, ২০১৮, ১:৩৪ এএম says : 1
    আরব বিশ্বে এগুলো কী হচ্ছে ?
    Total Reply(0) Reply
  • Siddikur Rahman ১৬ জানুয়ারি, ২০১৮, ৮:৫৫ এএম says : 0
    R, Ekta Biswasho Judder Opekhay Asi Amra, Tarpor Muslim Jatir Tanok Lorte Pare, Ekhon Khub Khub Baroi Proejon Muslim Biswasher Okker, Ke Dibe Ei Okker Dak ? Vi E Vi E Satruta Hana Hani R Ei Sujogta Nicce Chiro Sotru ra !!!!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ