Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোল্ডেন গ্লাভস জিতে যা বললেন এমিলিয়ানো মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৪:১৯ এএম
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে মেসি, আলভারেজ ডি মারিয়ারদের পাশাপাশি তার অবদান কোন অংশে কম ছিলনা।আসর জুড়ে আর্জেন্টিনার গোলপোস্টের সামনে ছিলেন অতন্দ্র প্রহরী হিসেবে। বাজপাখির ঝাপিয়ে রুখে দিয়েছেন প্রতিপক্ষের অনেক জোরালো শট।
 
নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালেও পেনাল্টি শ্যুটআউটে তার বীরত্বেই জয় পায় আর্জেন্টিনা।ফাইনালে পুরো ম্যাচে দুর্দান্ত কিছু সেভসহ টাইব্রেকারে ফ্রান্সের কোম্যানের শট ফিরিয়ে দেন মার্টিনেজ।অসাধারণ এই পারফরম্যান্সের স্বীকৃতি স্বরুপ কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস জিতেছেন এই আর্জেন্টাইন গোলরক্ষক।
 
 আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পেছনে অবদান রাখতে পেরে মার্টিনেজ যেন আনন্দে আত্মহারা।ম্যাচ শেষে তিনি বললেন, ‘আমি খুব শান্ত ছিলাম। অন্য সময়ে তারা তিনটি শট নিল এবং তিন গোল দিল। কিন্তু আমি মনে করি,পরবর্তী সময়ে আমি সবকিছুই ঠিকঠাকভাবে সম্পন্ন করেছি।’
 
নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় এই অর্জন গোল্ডেন গ্লাভস পুরস্কারটি তার পরিবারকে উৎসর্গ করেছেন মার্টিনেজ।বললেন, ‘আমি খুব ভালো জায়গা থেকে উঠে এসেছি। আমি যখন যুবক ছিলাম তখনই ইংল্যান্ডে যাই। আমি এটি আমার পরিবারকে উৎসর্গ করতে চাই।’
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ