Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনা ২:২ ফ্রান্স/চোখের পলকে জোড়া গোল করে সব সমীকরণ পাল্টে দিলেন এমাবাপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১১:১০ পিএম
 
 নিমিষেই এমন অবিশ্বাস্য কিছু ঘটিয়ে ফেলার ক্ষমতার না রাখলে কি আর মহতারকা হওয়া যায়।! ফ্রান্স দলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপে মাত্র ২৩ বছর বয়সেই  ফুটবল ইতিহাসেরই অন্যতম সেরা খেলোয়াড়দের তালিকায় হিসেবে নিজের  করে ফেলেছেন।
 
৮০ তম মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থাকা আর্জেন্টিনার বিশ্বচ্যাম্পিয়ন হওয়া তখন সময়ের ব্যাপার মাত্র।এমবাপের টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের স্বপ্ন প্রায় শেষ।তবে এই ফরাসি ফরোয়ার্ড যে এত সহজে হার মানার পাত্র নন।এরপর মাত্র এক মিনিটের মাথায় দুই দুই বার আর্জেন্টিনার জালে বল পাঠিয়ে চোখের পলকে এই ফরাসি সেনসেশন স্কোরলাইন করে ফেললেন ২-২! 
 
৮০ তম মিনিট স্পটকিক থেকে লক্ষ্যভেদ ব্যবধান কমানোর পরের মিনিটে দারুণ এক ভলিতে দলকে ফেরান সমতায়।এমবাপে বীরত্বে ম্যাচে ফেরা ফ্রান্স এরপর ছিল দুর্দান্ত।বাকি সময়টাতে আর্জেন্টিনার উপর ছড়ি ঘুরিয়ে অন্তত দুই তিনবার জয়সূচক গোল পেতে পেতেও পায়নি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।শেষ মুহুর্তে মেসির জোরালো এক শট ফরাসি গোলরক্ষক হোগো লরিস ঠেকিয়ে দিলে সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। অতিরিক্ত ৩০ মিনিটে অথবা টাইব্রেকার নির্ধারিত করবে নতুন বিশ্বচ্যাম্পিয়ন।
 
এই না হলে বিশ্বকাপ ফাইনাল...!
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ