Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নিলামে থাকছেন না শুক্লা অধিনায়কত্ব হারালেন ধোনি

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলোয়াড় নিলাম। দেশি-বিদেশি মিলিয়ে মোট ৩৫১ জন ক্রিকেটার উঠতে চলেছেন নিলামে। ঠিক তার আগ মুহূর্তে গতকাল রাইজিং পুনে সুপারজায়ান্টসের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে মাহেন্দ্র সিং ধোনিকে। তার পরিবর্তে আইপিএলের দশম আসরে পুনেকে নেতৃত্ব দিবেন স্টিভেন স্মিথ। গেল বছর প্রথমবারের মতো আইপিএলে অংশ নেয় নাম বদল করা দলটি। সেবার পুনেকে নেতৃত্ব দিয়েছিলেন ক্যাপ্টেন কুল। তবে ধোনির নেতৃত্বে খুব একটা সুবিধা করতে পারেনি দলটি। তারা ১৪টি ম্যাচ খেলে ৯ হারে বিপরীতে জয় মাত্র ৫টি। আট দলের মধ্যে ১০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থেকে আইপিএল শেষ করে পুনে। সে কারণেই ধোনিকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে বিস্বস্ত একটি সূত্র।
আরেকটি খবর ঘুরে বেড়াচ্ছে ভারতীয় ক্রিকেট আকাশে। প্রথমবারের মতো আইপিএল নিলামে থাকতে পাকতে পারছেন চেয়ারম্যান রাজীব শুক্লা। খবরটি নিজেই নিশ্চত করেছেন, ‘নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় দুর্ভাগ্যবশত এবারের নিলাম অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছি না। তবে সকল ফ্রাঞ্চাইজিদের শুভেচ্ছা জানাচ্ছি আমি। আশা করছি অনেক ভালো একটি দিন কাটবে সবার।’
চেয়ারম্যান হওয়ার পর এবারই প্রথম নিলামে অনুপস্থিত থাকবেন শুক্লা। উত্তর প্রদেশে নিজের নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন বিজেপির এই নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিলাম


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ