Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

বন্যার্তদের জন্য নিলামে রিপার সাফ সেরার ট্রফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৭ এএম

গত বছর সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। ঢাকায় অনুষ্ঠিত আসরে স্বাগতিকদের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন শাহেদা আক্তার রিপা। ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার পাশাপাশি সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন তিনি। আসরের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার হিসেবে একটি ট্রফি উঠেছিল রিপার হাতে। এটি তার ফুটবল ক্যারিয়ারের অন্যতম সেরা ব্যক্তিগত অর্জন। সেই প্রিয় ট্রফিটি এবার নিলামে ওঠাতে চান রিপা। সেখান থেকে প্রাপ্ত টাকা দিয়ে তিনি সিলেটে ভয়াবহ বন্যার কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে চান।
গতপরশু ট্রফিটি নিলামে ওঠাতে চাওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান রিপা। নিজের ফেসবুক পেজে তিনি লিখেন, ‘আসসালামু আলাইকুম। আমি শাহেদা আক্তার রিপা, সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সেরা গোলদাতার ট্রফিটি নিলামে তুলতে চাই। আমি বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ ফুটবল দলের একজন সদস্য। সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়াতে আমি ছোট্ট একটি উদ্যোগ নিয়েছি।’
গতকাল রিপা জানান এমন মহতী উদ্যোগের পেছনের কথা, ‘আমি আমার ছোটবেলা থেকে কখনোই এবারের বন্যার মতো এমন বিধ্বংসী কোনো প্রাকৃতিক দুর্যোগ দেখিনি। কিন্তু ফুটবলার হিসেবে এই পর্যায়ে আসার জন্য আমাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। তাই সেই দিক থেকে বিবেচনা করে আমার মনে হয়েছে, আমার কিছু করা উচিত।’
নিজের সেরা অর্জনগুলোর একটি বিক্রি করা নিয়ে কোনো আফসোস নেই রিপার, ‘ব্যক্তিগত সাফল্যগুলোর একটি বিক্রি করে দেওয়া নিয়ে আমার কোনো আফসোস নেই। কারণ, যদি আমি সিলেটের বন্যার্ত মানুষদের জন্য কিছু করতে পারি, তাহলে এটা আমার জন্য আরও একটি বড় অর্জন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যার্তদের জন্য নিলামে রিপার সাফ সেরার ট্রফি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ