Inqilab Logo

মঙ্গলবার , ০৩ অক্টোবর ২০২৩, ১৮ আশ্বিন ১৪৩০, ১৭ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

বন্যার্তদের সাহায্যার্থে নিলামে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে চান নাসিম শাহ। এশিয়া কাপে রোমাঞ্চকর ম্যাচে আফগানিস্তানকে হারানোর পথে টানা দুই ছক্কা হাঁকানো ব্যাটটি তাই নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন এই পেসার। তরুণ গতিময় ফাস্ট বোলার হিসেবে ক্রিকেট বিশ্বে পরিচিত নাসিম। আফগানদের বিপক্ষে ওইদিন ব্যাটিং দিয়ে তিনি আলোড়ন তোলেন। শেষ দিকের কঠিন সমীকরণ মিলিয়ে দলের অবিশ্বাস্য জয়ের নায়ক তিনিই। জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১১ রান। উইকেটে তখন ১০ নম্বরে নামা নাসিমের সঙ্গী শেষ ব্যাটসম্যান হাসনাইন। মনে হচ্ছিল, আফগানিস্তানের জয় স্রেফ সময়ের ব্যাপার। তবে, শুরু থেকে দুর্দান্ত বোলিং করা ফজলহক ফারুকির প্রথম দুই বলেই ম্যাচ শেষ করে দেন নাসিম। দুটি ফুলটস ছক্কায় উড়িয়ে বাঁধনহারা উল্লাসে মাতেন আন্তর্জাতিক ক্যারিয়ারের মাত্র চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামা এই তরুণ। ব্যাটটি মূলত ছিল পাকিস্তানের আরেক পেসার মোহাম্মদ হাসনাইনের। নাসিমকে ব্যাটটি দেন তিনি। তখনই সতীর্থকে ধন্যবাদ জানিয়ে ১৯ বছর বয়সী নাসিম ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দেন। এর থেকে পাওয়া অর্থ বন্যার্তদের সাহায্যার্থে গঠিত তহবিলে দেওয়া হবে বলে জানান তিনি।
এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট ঘরে তোলার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দুবাইয়ে আগামীকাল হবে ফাইনাল। একই মাঠে তার ড্রেস রিহার্সাল অবশ্য হয়ে গেলে গতকাল। এতক্ষণে নিশ্চয়ই জেনে গেছেন কি ঘটেছিল ম্যাচের ভাগ্যে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যার্তদের সাহায্যার্থে নিলামে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ