Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ উইকেট নেওয়া জার্সি নিলামে

শিশু হাসপাতালকে সহায়তায় এজাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০০ এএম

তৃতীয় বোলার হিসেবে টেস্ট ইতিহাসে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন এজাজ প্যাটেল। যে জার্সি গায়ে জড়িয়ে নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার রেকর্ডটিতে ভাগ বসিয়েছিলেন, সেটা ব্যবহৃত হচ্ছে মহৎ কাজে। স্টারশিপ নামের একটি শিশু হাসপাতালকে আর্থিক সহায়তা করতে জার্সিটি নিলামে উঠিয়েছেন ৩৩ বছর বয়সী ক্রিকেটার।

গতপরশু নিউজিল্যান্ডের গণমাধ্যম স্টাফকে দেওয়া সাক্ষাৎকারে এজাজ বলেছেন, ‘গত বছর আমাদের মেয়ে অসুস্থ হয়ে পড়ায় আমাকে ও আমার স্ত্রীকে স্টারশিপ হাসপাতালে কয়েক দিন থাকতে হয়েছিল। এটা ছিল খুবই দুর্ভাবনার সময়। কিন্তু আমরা পরে অনুধাবন করি যে আমরা অনেক সৌভাগ্যবান ছিলাম কারণ আমাদের কেবল অল্প সময়ই সেখানে থাকতে হয়েছিল।’ তিনি যোগ করেছেন, ‘স্টারশিপ আমাদের দারুণ সেবা দিয়েছে এবং তাই আমরা তাদেরকে কিছু ফিরিয়ে দিতে চেয়েছি। ...আর এটা (জার্সি নিলামে তোলা) হলো তা করার একটা উপায়।’ এজাজের মহৎ দৃষ্টান্ত নিয়ে স্টারশিপ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা দাজি পাঙ্গার কণ্ঠে ঝরেছে কৃতজ্ঞতা, ‘আমরা বিশেষভাবে কৃতজ্ঞ যে তিনি এভাবে আমাদের সমর্থন করার প্রস্তাব দিয়েছেন। মাঠে একজন রোল মডেল হওয়ার পাশাপাশি এটি তার উদারতা ও উনড়বত মানসিকতার প্রমাণ রেখেছে।’
জার্সির নিলামে বেশ ভালো সাড়া পাচ্ছেন এজাজ। গতপরশু স্থানীয় সময় দুপর পর্যন্ত দর ছাড়িয়েছে ৫১০০ নিউজিল্যান্ড ডলার। ফ্রেমে বাঁধানো জার্সিটিতে কিউই টেস্ট দলের সব সদস্যের স্বাক্ষর রয়েছে। পাশাপাশি জুড়ে দেওয়া আছে এজাজের ১০ উইকেট নেওয়া ইনিংসের স্কোরকার্ড। গত বছরের ডিসেম্বরে মুম্বাই টেস্টের দ্বিতীয় দিনে রেকর্ডে নাম লেখান এজাজ। স্বাগতিক ভারতকে ৩২৫ রানে অলআউট করে দিতে তাদের সব ব্যাটারের উইকেটই যায় তার পকেটে। ১১৯ রানে দিয়ে ১০ উইকেট নেন তিনি। তার আগে এই কীর্তি ছিল জিম লেকার ও অনিল কুম্বলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১০ উইকেট নেওয়া জার্সি নিলামে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ