Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বান্দরবানে অস্ত্রের মুখে পাড়া প্রধান অপহৃত : আটক ২

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার : বান্দরবানে আবারও এক আওয়ামী লীগের নেতাকে অস্ত্রের মূখে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় পুলিশ পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতি (জেএসএস) রোয়াংছড়ি থানা কমিটির সদস্য ক্যনু প্রæ মারমা ও থোয়াইচিং উ মারমাকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শুক্রবার রাতে রোয়াংছড়ি উপজেলার নুয়াপতং ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও পাড়া প্রধান মংশৈথুই মারমাকে (৫৫) অস্ত্রের মূখে সন্ত্রাসীরা বাঘমারা ভেতর পাড়া থেকে অপহরণ করে নিয়ে যায়। এঘটনার পরপর সেনাবাহিনী ও পুলিশ অভিযানে নেমেছে।
রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদু সাত্তার জানান, শুক্রবার গভীর রাতে ৪/৫ জনের একটি সন্ত্রাসী দল বাঘমারা ভেতর পাড়ায় হানা দিয়ে পাড়া কারবারি (প্রধান) ও আওয়ামী লীগের সদস্য মংশৈথুই মারমাকে অপহরণ করে নিয়ে যায়। ওই পাড়ার বাসিন্দা বাথুই মং মারমা প্রথমে কারবারিকে ঘর থেকে ডেকে নিয়ে যায়।
সন্ত্রাসীরা দু’জনকে অপহরণ করলেও পরে নবাথুই মারমাকে ছেড়ে দিয়ে কারবারিকে নিয়ে যায়। স্থানীয়রা জানিয়েছেন গত ইউপি নির্বাচনে প্রার্থীতা ও আধিপত্য বিস্তার নিয়ে বাঘমারা ভেতর পাড়ায় জনসংহতি সমিতি ও আওয়ামী লীগ নেতা কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনায় রোয়াংছড়ি থানায় পাল্টাপাল্টি মামলা হয়। জনসংহতি সমিতির দায়ের করা মামলায় অপহৃত পাড়া কারবারি আসামি ছিলেন। অন্যদিকে আওয়ামী লীগের দায়ের করা মামলায় জনসংহতি সমিতির সমর্থক ও নেতা কর্মীদের আসামি করা হয়। মামলায় জনসংহতি সমর্থক পাড়ার বাসিন্দা নুশৈ মারমা পরিবারসহ ভয়ে ওই পাড়া ছেড়ে পালিয়ে যায়। স্থানীয়রা ধারণা করছেন এ ঘটনার জের ধরে পাড়া কারবারিকে অপহরণ করা হয়েছে। জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হ্লাথুরী মারমা জানান, ইউপি নির্বাচনের পর থেকে জনসংহতি সমিতির সঙ্গে দ্বন্ধ চলে আসছে আওয়ামী লীগের।
এঘটনার জের ধরে জনসংহতি সমিতির লোকজন পাড়া প্রধান (কারবারি)কে অপহরণ করেছে বলে তিনি অভিযোগ করেন। এর আগে গত ১৩ জুন সন্ত্রাসীরা বান্দরবান সদর উপজেলা আওয়ামী লীগের নেতা মংপু মারমাকে অপহরণ করে। এখনো তার খোঁজ পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ