Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিরোপার স্বপ্ন জিইয়ে রাখলো চট্টগ্রাম আবাহনী

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (জেবি বিপিএল) শিরোপার স্বপ্ন জিইয়ে রাখলো বড় বাজেটের দল চট্টগ্রাম আবাহনী। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের বিশতম রাউন্ডে তারা ৩-০ গোলে হারায় টিম বিজেএমসিকে। চট্টগ্রাম আবাহনীর হয়ে ভুটানী ফরোয়ার্ড চেনচো দু’টি ও ইব্রাহীম একটি করে গোল করেন। এই জয়ে চট্টগ্রাম আবাহনী ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানেই রইলো। তারা ঢাকা আবাহনীর চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে থাকলেও শিরোপার নাগাল পেতে মুখিয়ে আছে। সমান ম্যাচে বিজেএমসি ২১ পয়েন্ট পেয়ে নবমস্থানে রয়েছে।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল খেলে চট্টগ্রাম আবাহনী। এ ম্যাচে তাদের ভুটানী ফরোয়ার্ড চেনচো প্রথম থেকেই মাঠে ছিলেন। তিনি চমৎকার খেলে সবার মন জয় করেছেন। পেয়েছেন দু’গোলও। ম্যাচের ৪ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল বাড়িয়ে দেন ফরোয়ার্ড ইব্রাহিম। তা রিসিভ করে ডান পায়ের জোড়ালো ক্রসে বল প্রতিপক্ষ বক্সে পাঠান রুবেল মিয়া। চলন্ত বলে ডান পায়ের আলতো টোকায় গোল করেন চট্টগ্রাম আবাহনীর ভুটানী ফরোয়ার্ড চেনচো গেইলশেন (১-০)। ১৯ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেলেও বিজেএমসির ক্যামেরুণের ডিফেন্ডার বাইবেক ব্যর্থ হন। এসময় মিডফিল্ডার আব্দুল্লাহ পারভেজের কর্ণারের বলে বাইবেক হেড নিলেও তা বাইরে চলে যায়। ২৪ মিনিটে দ্বিতীয় সুযোগ আসে বিজেএমসির সামনে। কিন্তু এবারও ব্যর্থ হয় তারা। পোস্ট ছেড়ে কিছুটা সামনে এগিয়ে এসেছিলেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। সুযোগটা কাজে লাগাতে বক্সের প্রায় ৩০ গজ দূর থেকে জোড়ালো শট নেন বিজেএমসির আব্দুল্লাহ পারভেজ। লাফিয়ে উঠে বল ক্লিয়ার করেন রানা। ২৯ মিনিটে ডি-বক্সের মাথা থেকে চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক মামুনুলের বাম পায়ের উচু জোড়ালো শট বার ছুয়ে চলে যায় বাইরে। ৪২ মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করেন বিজয়ী দলের নাইজেরিয়ান ডিফেন্ডার এলিসন উদোকা। তবে ৪৫ মিনিটে ঠিকই দ্বিতীয় গোল আদায় করে নেয় বন্দরনগরীর আকাশী-হলুদরা। ডানপ্রান্ত দিয়ে ইব্রাহিম উচু ক্রস করলে বক্সে তা পেয়ে যান চেনচো। তিনি বাম পায়ের তীব্র শটে গোল করেন (২-০)। নিরাপদ অবস্থানে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে গোলক্ষুধা কমেনি চট্টগ্রাম আবাহনীর। যার প্রমান মিলে ম্যাচের ৬৬ মিনিটে। এসময় বিজেএমসির রক্ষণের ভুলে আরও এক গোল পায় চট্টগ্রাম আবাহনী। বিজেএমসির ডিফেন্ডার সাইফ বল নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে বক্সের ভেতর বল পেয়ে শট নেন চেনচো। কিন্তু বিজেএমসির গোলরক্ষক বল ফিরিয়ে দিলে হ্যাটট্রিক থেকে বঞ্চিত হন ভুটানী ফরোয়ার্ড। তবে ফিরতি বলে দর্শণীয় হেডে খুব সহজেই  গোল করেন ইব্রাহিম (৩-০)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত তিন গোলের সহজ জয়েই মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী। একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘ গোলশূণ্য ড্র করেছে ফেনী সকার ক্লাবের বিপক্ষে। এই ড্র’তে ২০ ম্যাচে ২৩ পয়েন্ট পেয়ে তালিকার অষ্টমস্থানেই রয়েছে আরামবাগ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট পেয়ে ফেনীর অবস্থান সবার শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা

১৬ অক্টোবর, ২০২২
১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ