Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজই কি কিংসের শিরোপা উৎসব?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) হ্যাটট্রিক শিরোপা জিততে বসুন্ধরা কিংসের প্রয়োজন মাত্র ৩ পয়েন্ট। তাদের হাতে আছে তিন ম্যাচ। এই তিন ম্যাচের যে কোন একটিতে জয় পেলেই টানা তৃতীয় শিরোপা জয়ের উল্লাসে মাতবে কিংসরা। আজ লিগের বিশতম রাউন্ডে সাইফ স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। আজই কি কিংসের শিরোপা উৎসব? এখন এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে দেশের ফুটবলপ্রেমীদের মনে। তবে কিংস সভাপতি ইমরুল হাসান চাইছেন বাকি তিন ম্যাচ জয় দিয়ে শেষ করেই শিরোপা উৎসব করতে। ম্যাচের আগে গতকাল বিকালে তিনি ইনকিলাবকে বলেন,‘শুধু আগামীকাল (আজ) সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষেই নয়, আমরা নিজেদের বাকি তিন ম্যাচে জয় পেতে চাই। জয় দিয়েই লিগ শেষ করে হ্যাটট্রিক শিরোপার উৎসব করতে চাই।’ ইমরুল যোগ করেন,‘সাইফের বিপক্ষে ভালো খেলা উপহার দিয়ে আমার ফুটবলাররা দলকে জয় উপহার দেবে বলেই বিশ্বাস করি।’
যদিও বিপিএলের দ্বিতীয় লেগে এসে দারুণ খেলছে সাইফ স্পোর্টিং ক্লাব। সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে তারা তিনটিতে জিতেছে এবং একটি করে ম্যাচে ড্র ও হেরেছে। ফর্মে থাকা এই দলকে হারিয়েই দুই ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করতে চায় স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের দল এটা অনুমান করাই যায়। ঘরোয়া ফুটবলে নতুন একটা ইতিহাসের সামনে দাঁড়িয়ে এখন বসুন্ধরা কিংস। বড় আসরে অভিষেকেই হ্যাটট্রিক শিরোপার হাতছানি তাদের সামনে। দেশে পেশাদার ফুটবল চালু হওয়ার পর কেবল ঢাকা আবাহনী লিমিটেড হ্যাটট্রিক শিরোপা জিতেছিল। কিংস জিতলে তা হবে লিগে দ্বিতীয় কোন দলের হ্যাটট্রিক শিরোপা জয়। লিগের প্রথম লেগের লড়াইয়ে সাইফকে ৪-৩ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। লিগে এখন পর্যন্ত ১৯ ম্যাচে ৪৮ পেয়ে তালিকায় সবার উপরে বসুন্ধরার নাম। আজ জিতলে তাদের পয়েন্ট হবে ৫১। তখন পেছনে থাকা ঢাকা আবাহনী বাকি তিন ম্যাচ জিতলেও কাজ হবে না। আবাহনীর ১৯ ম্যাচে পয়েন্ট ৪১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিংসের শিরোপা উৎসব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ