Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিরোপা উল্লাসে পিএসজির মৌসুম শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

ক্রিস্টোফ গালতিয়ের এলেন, দেখলেন এবং জয় করলেন। এই বছরের ৫ জুলাই এমবাপ্পে-মেসি-নেইমারদের কোচ হয়ে আসেন এই ফ্রেঞ্চ ম্যানেজার। ডাগাআউটে প্রতিযোগিতামূলক প্রথম ম্যাচেই জয়ের মধ্যমে তিনি পিএসজির ভান্ডারে যোগ করলেন আরেকটি শিরোপা। ফ্রেঞ্চ সুপারকাপে তার শীষ্যরা ৪-০ গোলে বিধ্বস্ত করল নতেকে। আর তাতেই ১১ বারের মতন এই শিরোপার স্বাদ পেল প্যারিসের ক্লাবটি। ফ্রাঞ্চের মৌসুম শুরুর এই প্রতিযোগিতা ঘরের বাহিরে অনুষ্ঠিত হয়। এবার ইসরাইলের তেল আবিবের ব্লু ফিল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত এই আসর দেখতে আসা দর্শকদের জন্য ছিল সোনায় সোহাগা এক রাত। কারণ দলের তিন মহাতারকা মেসি, নেইমার ও রামোস তিনজনই গোল পাওয়ায় হতাশ হতে হয়নি ম্যাচটি দেখতে আসা ফুটবল প্রেমীদেরকে।
কিলিয়ান এম্বাপ্পে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি এই ম্যাচে। তবে তাতে মেসি পেয়ে যান ফ্রি রোলে খেলার সুযোগ। ম্যাচের ২২ তম মিনিটে নেইমারের মধ্যমাঠ থেকে বাড়ানো অসাধারন পাসটি দারুন দক্ষতায় গোলকিপারকে কাটিয়ে জালে জড়ান আর্জেনটাইন সুপারস্টার। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফ্রি কিক থেকে দারুণ দক্ষতায় স্কোর লাইন ২-০ করেন নেইমার। মেসি-নেইমার দ্বয়ীর জাদুর পর গোল তালিকায় নাম লেখান স্পেনিশ ডিফেন্ডার সার্জিয় রামোস। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হবার ১২ মিনিটের মাথায় দারুণ এক ব্যাক হিল থেকে গোল করেন এই সেন্টার ব্যাক। যে আত্মবিশ্বাসের সাথে তিনি ব্যাকহিলটি করলেন তাতে ক্ষণিকের জন্য হলেও ভুলে যেতে হল যে, তিনি একজন সেন্টার ব্যাক। গত মৌসুমে তাকে চোটের সাথে যুদ্ধ করে বেশিরভাগ সময় স্কোয়াডের বাহিরে কাটাতে হয়েছিল। সেই রামোস যে এবার ফিট হয়ে ফ্রাঞ্চ কাঁপাবেন সেই আগমনী বার্তায় দিয়ে রাখলেন। ম্যাচের ৮২ তম মিনিটে স্পট লাইটে আবারও নেইমার। অসাধারণ দক্ষতায় ডি-বক্সে ঢুকে গেলে ফাউলের শিকার হন তিনি। পেনাল্টি থেকে ঠান্ডা মাথায় গোল করে পিএসজিকে ৪-০ গোলের জয় এনে দেন ব্রাজিলায়ন উইঙ্গার। ক্লাব তাকে ছাড়ে দিতে পারে বলে শেষ কিছুদিনের যে গুঞ্জন ছিল, পরশু রাতের পারফরম্যান্সে সেটাকেই মাটি চাপা দিলেন নেইমার।
গত এক দশকে ৯ বারই এই শিরোপা জিতলেও গত বার লিলের কাছে তা খোয়াতে হয়েছিল পিএসজিকে। কিন্তু গালতিয়ের আবারও সেই পুরনো শ্রেষ্ঠত্ব ফেরত দিলেন তাদের। সামনের মৌসুমে যে এক ভয়ংকর দলগত পিএসজির দেখা মিলবে তার আভাসও দিয়ে রাখলেন একদম শুরুতেই। এই মাসের ৬ তারিখ থেকেই মাঠে গড়াবে ফ্রেঞ্চ লিগের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা উল্লাসে পিএসজির মৌসুম শুরু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ