Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বরূপে ফেরা বার্সেলোনার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৩ এএম

টানা দুই ম্যাচে বাজে ফুটবল খেলার পর স্বরূপে ফিরল বার্সেলোনা। মেস্তায়া স্টেডিয়ামে রোববার লা লিগার ম্যাচটি ৪-১ গোলে জিতেছে বার্সা। ম্যাচে জোড়া গোল করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং এবং একটি করে ফ্রেংকি ডি ইয়ং ও পেদ্রি। চলতি মৌসুমের শুরু থেকে ধুঁকতে থাকা বার্সা এদিন উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়েছে। আসরের প্রথম দেখার সেই ম্যাচে ৩-১ গোলে জিতেছিল কাতালান ক্লাবটি।

গত রোববার লা লিগায় এস্পানিওলের বিপক্ষে (২-২ ড্রয়ের পর বৃহস্পতিবার ইউরোপা লিগে নাপোলির বিপক্ষেও পিছিয়ে পড়ে ১-১ ড্র করে বার্সেলোনা। ফলে নতুন পরিকল্পনা নিয়ে মোট পাঁচটি পরিবর্তন এনে এই ম্যাচে দল সাজান শাভি। ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যায় দলটি। জর্দি আলবার উঁচু করে বাড়ানো বল নিয়ে ডি-বক্সে ঢুকে ঠিকানা খুঁজে নেন অবামেয়াং।

তিন মিনিট পরই মার্ক-আন্ড্রে টের স্টেগেনের ভুলে বার্সেলোনার জালে বল পাঠান হোসে লুইস গায়া। কিন্তু ভালেন্সিয়ার এই ডিফেন্ডার অফসাইডে থাকায় বেঁচে যায় সফরকারীরা। ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। ছয় মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন অবামেয়াং। গাভিকের গোলমুখে বাড়ানো বল অনায়াসে টোকায় বাকি কাজ সারেন অবামেয়াং।

৩-০ গোলে পিছিয়ে পড়ার মিনিট দুয়েক পরই গোলের সুযোগ নষ্ট করে কার্লোস সলে। অবশেষে ৫২তম মিনিটে গোল পায় ভালেন্সিয়া। তবে সেই স্বস্তি অবশ্য খানিক বাদেই উবে যায়। ৬৩তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন দুই মিনিট আগেই ডি ইয়ংয়ে বদলি নামা পেদ্রি।

এই জয়ে লিগ টেবিলে শীর্ষ চারে ফিরল বার্সেলোনা। ২৪ ম্যাচে ১১ জয় ও ৯ ড্রয়ে তাদের পয়েন্ট হলো ৪২। সমান পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে এক ম্যাচ বেশি খেলা আতলেতিকো মাদ্রিদ। আতলেতিকোর সমান ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ৬ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সেভিয়া। ২৪ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লা লিগা

২৮ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ