Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লা লিগার প্রথম ম্যাচে ভ্যালেন্সিয়ার জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ১১:১৮ এএম
প্রায় ১৮ বছর পর লিওনেল মেসি ও সার্জিও রামোস ব্যতীত শুরু হয়ে গেল জমজমাট স্প্যানিশ লা লিগা। করোনাকালীন সময়ে দেড় মৌসুম দর্শকবিহীন স্টোডিয়ামে খেলা অনুষ্ঠিত হওয়ার পর এবার আংশিক দর্শক নিয়েই স্পেনের শীর্ষ ঘরোয়া লিগ শুরু হয়েছে। আর আসরের প্রথম ম্যাচেই গেতাফের বিপক্ষে জয় অভিযান শুরু করলো ভ্যালেন্সিয়া।
 
গতকাল (শুক্রবার) রাতে স্প্যানিশ লা লিগা উদ্ধোধনী ম্যাচে বেশিরভাগ সময়ই একজন কম নিয়ে খেলেও গেতাফেকে ১-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া। ঘরের মাঠ মেস্তায়া স্টোডিয়ামে আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে স্বাগতিকদের হয়ে স্পটকিকে পার্থক্য গড়ে দেন কার্লোস সলের।
 
ঘরে মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই গেতাফের নেমানিয়া মাকসিমোভিচকে মারাত্মক ফাউল করে বসেন উগো গিগামুন। রেফারি প্রথমে হলুদ কার্ড দেখালেও পরে ভিএআর চেক করে সরাসরি লালকার্ড দেখান।
 
আট মিনিট পরই একজন কম নিয়ে খেলা স্বাগতিকরা স্পটকিকে এগিয়ে যায়। ম্যাচের ১১তম মিনিটে নিজে দের ডি বক্সে চেরিশেভকে ফাউল করলে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। স্পটকিকে আসরে গোলের খাতা শুরু করেন স্পেনের হয়ে অলিম্পিকে খেলা মিডফিল্ডার কার্লোস সলের।
 
বাকি সময় আক্রমণ বাড়িয়েও আর সমতায় ফিরতে পারেনি গেতাফে। উল্টো ম্যাচের ৭৬তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে এরিক কোবাকো মাঠ ছাড়লে বেশ কোণঠাসা হয়ে পড়ে দলটি। ফলে বাকি সময় আর কোন গোল না হলে আসরের প্রথম ম্যাচ জয় দিয়েই শুরু করে ভ্যালেন্সিয়া।
 
আজ রাতে লা লিগায় আলাভেসের বিপক্ষে নিজেদের অভিযান শুরু করবে প্রতিযোগিতার সফলতম দল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে রাত দুটোয় ম্যাচটি শুরু হবে। রোববার রাতে অভিযান শুরু করবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো মাদ্রিদ ও প্রতিযোগিতার দ্বিতীয় সফলতম দল বার্সেলোনা


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লা লিগা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ