Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোয়াংছড়িতে উন্নয়ন বোর্ডে অর্থায়নের ৪টি প্রকল্প উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৩:৪৬ পিএম

বান্দরবানের রোয়াংছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে অর্থায়নের ২কোটি ৮৪ লক্ষ টাকা ব্যয়ে ৪টি প্রকল্পের নির্মিত ভবন উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ৪টি প্রকল্প হচ্ছে ৩৫লক্ষ টাকা ব্যয়ে আমতলি পাড়া বৌদ্ধ বিহার ও ৩০লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি উপজেলা প্রেসক্লাব ভবন নির্মাণে ভিত্তি প্রস্তর স্থাপন এবং ১ কোটি ৮৯ লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহার ও ৩০ লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি উপজেলা অফিসার্স ক্লাব উদ্বোধন করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পাহাড়ে চলমান উন্নয়নের বর্ণনা দিয়ে মন্ত্রী বলেছেন, যতদিন ক্ষমতায় আছি পাহাড়ের মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা করে যাবো। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমার শক্তি। তার নেতৃত্বে দেশের উন্নয়ন হচ্ছে, দেশের মানুষের কল্যাণ হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে অনন্য উচ্চতায় পৌঁছে গেছে। এই অর্জন বাংলাদেশের সকল মানুষের।

উদ্বোধনী পরে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। গতকাল আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানের রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ও সংঘরাজ ভদন্ত উইচারিন্দা মহাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদে চেয়ারম্যান ক্যশৈহ্লা, মন্ত্রী সহধর্মিনী মেহ্লাপ্রু মারমা, জেলা পরিষদে চেয়ারম্যান সহধর্মিনী কিকি এ মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ সাদিক, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) রেজা সরোয়ার,জেলা পরিষদে সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, উপজেলা চেয়াম্যান চহাইমং মরমা, রোয়াংছড়ি নির্বাহী কর্মকর্তা মো: ফোরকান এলাহী অনুপম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে বান্দরবান প্রকল্প পরিচালক (পিডি) আব্দুল আজিজ, উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতপ্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ