Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজয় দিবস ও টানা ৩ দিনের ছুটিতে বান্দরবানে পর্যটকের উপচে পড়া ভীড়

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ৪:৫২ পিএম

মহান বিজয় দিবস ও টানা ৩ দিনের ছুটিতে বান্দরবানে পর্যটকের উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে। বিশেষ করে জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন স্পট গুলোতে বিজয় দিবস উপলক্ষ্যে ১ দিনের জন্য বিনা টিকিটে প্রবেশ করে সুযোগ করে দেয়ায় পর্যটকদের পাশাপাশি স্থানীয়রাও পর্যটন স্পট গুলোতে ভীড় জমাচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে বান্দরবানের বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে দেখা গেছে পর্যটকদের পদচারনায় মুখর হয়ে উঠেছে পর্যটন কেন্দ্র গুলো। মেঘলা, নীলাচলসহ নীলগিরি সবখানে ছুটে বেড়াচ্ছে পর্যটকরা। পরিবার পরিজন বন্ধু বান্ধব নিয়ে অবকাশ যাপনে ব্যস্ত সময় পার করছেন ভ্রমন পিপাসুরা। চাঁদের গাড়ীতে করে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে ছুটছেন পাহাড়ের সৌন্দর্য্য দেখতে। হোটেল মোটেল গেষ্ট হাউস গুলোও এখন জমজমাট পর্যটকদের পদচারনায়। বিজয় দিবসের ছুটিতে পর্যটক আসায় খুশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। স্বপ্ন বিলাস রিসোর্ট এর পরিচালক বিশ^জিৎ দাশ বাপ্পা জানান- বিজয় দিবস ও টানা ৩ দিনের ছুটি থাকায় বান্দরবানে প্রচুর পর্যটকের সমাগম ঘটেছে। আমাদের হোটেলের সব গুলো রুমও বুকিং হয়েছে। অনেকে রুমের জন্য আসছে তাদেরকে রুম দিতে পারছি না। হোটেল মালিক সমিতির সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম বলেন- টানা ৩ দিনের ছুটিতে পর্যটকের আগমন লক্ষ্য করা যাচ্ছে। বেশির ভাগ হোটেল মোটেল সম্পূর্ণ বুকড হয়েছে। এদিকে পর্যটকদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবসা।

টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন- পর্যটকরা যাতে কোথাও কোন ধরনের হয়রানির স্বীকার না হয় সে লক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পর্যটন স্পট গুলোতে টুরিস্ট পুলিশের টহল টিম রয়েছে। গাড়ী ভাড়া যাতে বেশী নিতে না পারে মটর মালিক সমিতিকেও সতর্ক করা হয়েছে। আশা করি পর্যটকরা নিশ্চিন্তে বান্দরবানে ঘুরে বেড়াতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ