Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে নোবেল বিজয়ী রেসাকে অভিনন্দন জানালেন দুতার্তে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৩:৫২ পিএম

অবশেষে নোবেল পুরস্কার বিজয়ী ফিলিপাইনের নারী সাংবাদিক মারিয়া রেসা’কে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। সোমবার (১১ অক্টোবর) প্রেসিডেন্টের অফিস থেকে তাকে অভিনন্দন জানিয়ে বলা হয়েছে, এটি ফিলিপাইনের জন্য একটি বিজয়। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

চলতি বছর শান্তিতে নোবেল পুরস্কার জিতেছেন ফিলিপাইনের নারী সাংবাদিক মারিয়া রেসা। তার সঙ্গে যৌথভাবে এ পুরস্কার জয় করেছেন রাশিয়ান সাংবাদিক দিমিত্রি মুরাতভ। গত ৮ অক্টোবর বিজয়ী হিসেবে তাদের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক নোবেল কমিটি।
রয়টার্স জানিয়েছে, ফিলিপাইনের নিউজ সাইট র‌্যাপলারের প্রতিষ্ঠাতা মারিয়া রেসা দুতার্তে সরকারের মাদকের বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধ, এবং বিরোধীদের টার্গেট করার জন্য সোশ্যাল মিডিয়ার ব্যবহার সম্পর্কিত অনুসন্ধানী একাধিক প্রতিবেদন নিয়ে আদালতে আইনি চ্যালেঞ্জের বিরুদ্ধে লড়াই করছে।
সংবাদ সম্মেলনে ফিলিপাইনের প্রেসিডেন্টের মুখপাত্র হ্যারি রোক বলেন, এটি ফিলিপাইনের জন্য একটি বিজয় এবং আমরা এর জন্য খুশি। সূত্র : রয়টার্স



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১১ অক্টোবর, ২০২১, ৪:৩৮ পিএম says : 0
    সারা পৃথিবীর সর্ব শেষ্ট প্রেসিডেনট ফিলিপাইনের দুতাতে ।এক জন অমুসলিম হয়ে যে পদক্ষেপ নিয়েছন,এইটি একটি ইতিহাস,আর যাদের ধর্মে এই মাদকদ্রব্য নিষেধ এরা এই বেপারে মাথা গামায় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুতার্তে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ