Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঘুমন্ত গৃহকর্মীর বক্ষবন্ধনী স্পর্শ করেছিলেন দুতার্তে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৪ পিএম

ধর্ষণ, পরকীয়া নিয়ে কৌতুক ও নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে মাঝে মাঝেই শোরগোল ফেলেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। সর্বশেষ তার বিতর্কিত স্বীকারোক্তিতে দুতার্তে বলেছেন, হাই স্কুলে পড়াকালীন তার সঙ্গে এক ধর্ম যাজকের পরিচয় হয়েছিল। ওই যাজকের গৃহকর্মী ঘুমন্ত অবস্থায় থাকাকালীন তিনি কীভাবে তাকে স্পর্শ করেছিলেন সে বিষয়ে বিস্তারিত বর্ণনা করেছেন দুতার্তে।
কিশোর বয়সে এ ধরণের কাজ করেছিলেন বলে স্বীকারোক্তি দেয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন রদ্রিগো দুতার্তে। এ স্বীকারোক্তির পর দেশটির বিভিন্ন মানবাধিকার সংগঠন ফিলিপাইনের এই প্রেসিডেন্টের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা ও যৌন হয়রানিতে উৎসাহ দেয়ার অভিযোগ করেছে। তার এমন ন্যক্কারজনক স্বীকারোক্তির নিন্দা জানিয়েছেন দেশটির নারী মানবাধিকার কর্মী গ্যাব্রিয়েলা। একই সঙ্গে তার পদত্যাগ দাবি করে গ্যাব্রিয়েলা বলেন, প্রেসিডেন্ট দুতার্তে ধর্ষণের চেষ্টার স্বীকারোক্তি দিয়েছেন। সূত্র: এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুতার্তে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ