Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘বিনিসুতোয়’ জয়ার কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত, মুগ্ধ দর্শক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ২:২৬ পিএম

কলকাতায় সম্প্রতি মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত অতনু ঘোষের ছবি ‘বিনিসুতোয়’। ছবির সংগীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র। ছবির চিত্রনাট্যের সঙ্গে জড়িয়ে রয়েছে ছবির গান। বিশেষ করে জয়া আহসানের কন্ঠে রবীন্দ্রসঙ্গীত মুগ্ধ করেছে দর্শকদের। এমনকি জয়ার গলায় 'সুখের মাঝে তোমায় দেখেছি'-গানের অভিব্যক্তিতে মুগ্ধ সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্রও। তিনি শোনালেন সেই গান তৈরির পেছনের গল্প।

দেবজ্যোতি জানালেন, জয়া এই গানটা নিয়ে বেশ ভালো রকম হোমওয়ার্ক করেছেন তা ওর গানেই বোঝা যায়। ওর কথা বলার নিজস্ব একটা ঢঙ আছে। সেখানে অন্য কোনও কন্ঠে রবীন্দ্রসঙ্গীতটা ঠিক মানাতো না। বেশ অনেকটা সময় দিয়েছেন এই গানটার জন্য। ছবিটা দেখার সময় ওর গানটা উপলব্ধি করছিলাম। রবীন্দ্রসঙ্গীতের টিপিক্যাল কিছু ম্যানারিজমের বাইরে গিয়েও পুরোনো দিনের শিল্পীদের কথা মনে করিয়ে দেয়। ওর কন্ঠে আরো গান হওয়া প্রয়োজন আছে। শুধু অভিনয়ে নয়, গানেও ওর দখল নজর কাড়ে।

জয়া আহসানকে অনেকদিন পর গানেও পাওয়া যাবে, ‘বিনিসুতোয়’ নিয়ে এমন গুঞ্জন প্রথম থেকেই ছিল। এক দশক আগে নূরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’ ছবিতে গান করেছিলেন জয়া। এবার তার কণ্ঠ শুনলো কলকাতার দর্শকেরাও।

এদিকে অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ ইতিমধ্যেই দর্শক ও সমালোচকদের কাছে যথেষ্ট প্রশংসিত হয়েছে। বিশেষ করে চলচ্চিত্রটির দুই কেন্দ্রীয় চরিত্রে জয়া আহসান ও ঋত্বিক চক্রবর্তীর অভিনয়ের প্রশংসায় মেতেছে ওপার বাংলা। ‘বিনিসুতোয়’-এর গল্প মধ্য তিরিশের দুই মানুষ শ্রাবণী ও কাজলকে ঘিরে। যাদের একে অপরের সঙ্গে পরিচয় হয় একটি রিয়ালিটি গেম শোয়ের অডিশনে। দুজনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই একে অপরের সঙ্গে মিশে যান তারা। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী। ঘটনাক্রমে বদলে যায় অনেকখানি।

জয়া ছাড়াও 'বিনিসুতোয়' ‘মনের ভিতরে মন’ গানটি গেয়েছেন ইমন চক্রবর্তী। অন্যদিকে,‘এই তো বেশ আছি’ শোনা গেছে রূপঙ্কর বাগচীর কন্ঠে। উল্লেখ্য, এর আগে অতনু ঘোষের 'ময়ূরাক্ষী', ' রবিবার' ছবিতেও গান গেয়েছিলেন রূপঙ্কর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ