Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অ্যালবামের নাম নিয়ে শিলাজিৎ-সৃজিতের বিবাদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:৩৩ পিএম

সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘এক্স ইক্যুয়ালস টু প্রেম’-এর পোস্টার মুক্তি পেতেই নামবিভ্রাটে জড়ালেন পরিচালক। ঠিক ২১ বছর আগে এই একই নামে শিলাজিৎ মজুমদারের একটি গানের অ্যালবাম প্রকাশ পেয়েছিল। সেই নিয়ে তরজা শুরু দুই শিল্পীর মধ্যে। আনন্দবাজার অনলাইনকে শিলাজিৎ জানালেন, তাঁর মস্তিষ্কপ্রসূত নাম ব্যবহার করার আগে এক বার তাঁর সঙ্গে কথা বলে নিতে পারতেন সৃজিত। তাঁর জবাবে সৃজিত জানালেন, তিনি ফোন করেছিলেন। কিন্তু গীতিকার তাঁর ফোনে সাড়া দেননি। যদিও পরিচালকের বক্তব্য, সৌজন্যের খাতিরে ফোন করছিলেন তিনি। অনুমতি নেওয়ার জন্য নয়।

২০০০ সাল। ‘এক্স ইক্যুয়ালস টু প্রেম’ গানের অ্যালবাম মুক্তি পায়। সুরকার, গীতিকার এবং গায়ক শিলাজিৎ মজুমদার। তার পরে ২১ বছর কেটে গিয়েছে। এই ২১ বছরে সেই অ্যালবামের ‘ঝিনটি’-র মতো একাধিক গান এখনও মানুষের ঠোঁটে। অন্য দিকে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবির ঘোষণা হল সম্প্রতি। আগামী প্রজন্মের প্রেমের এই ছবির নাম ‘এক্স ইক্যুয়ালস টু প্রেম’। অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক, অনিন্দ্য সেনগুপ্ত, শ্রুতি দাস অভিনয় করবেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত এই ছবিতে। প্রথম পোস্টার মু্ক্তি পেতেই রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে নেটমাধ্যমে। এরই মাঝে শিলাজিৎ তাঁর ফেসবুক পেজে একটি পোস্ট করেন। সরাসরি কারও নাম না নিয়ে তিনি জানালেন, অনেক পরিশ্রম করে পাশ করানো সেই নাম এখনও লোকে ‘খাচ্ছে’। তা দেখে তিনি খুশি। শিলাজিতের অনুরাগীরাও সেই পোস্টে পরিচালক সৃজিতের সমালোচনায় মেতেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ