Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণ হয়েও রোজা রাখছেন ভাস্বর চ‍্যাটার্জি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১০:১৩ এএম

নিজে ব্রাহ্মণ হয়েও মুসলমানদের মতো নিয়ম মেনে রোজা থাকছেন টলিউড অভিনেতা ভাস্বর চ‍্যাটার্জি। পবিত্র রমজান মাসে নিষ্ঠাবান মুসলমানের মতোই প্রতিদিন রোজা রাখছেন ভাস্বর। ১৩ এপ্রিল থেকে শুরু করেছেন, আগামী ১২ মে পর্যন্ত এভাবেই রোজা পালন করবেন তিনি।

ভারতীয় গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে ভাস্বর জানান, তিনি মন থেকে চান দুই ধর্মের মানুষ এক হয়ে সবার উৎসব সবাই পালন করুক। এটাই ভাস্বরের প্রথম রোজা। আর এই রোজা কাশ্মীরিদের ও ইডাস্ট্রির সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদের উৎসর্গ করেছেন তিনি।

ভাস্বর বলেন, তারা প্রতি বছর রমজানে রোজা রেখে নিজের কাজ করে যান ঠিক। তাই নিজের মতো করে ওই মানুষগুলোকে সম্মান জানালেন ভাস্বর। সম্প্রতি তার গলায় কাশ্মীরি গান শুনে তার সঙ্গে যোগাযোগ করেছেন জনপ্রিয় কাশ্মীরি শিল্পী ইশফাক কাওয়া। ভাস্বরকে কাশ্মীর যাওয়ার জন্য আমন্ত্রণও করেছেন তিনি।

এছাড়া পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও টুইট করেছেন ভাস্বর। অভিনেতা বলেন, দেশভাগ তাকে কষ্ট দেয়। তিনি চান দুই দেশের দূরত্ব মিটে যাক‍। দুই দেশের মানুষ আবার এক হোক। সেই কারণেই তার এই পদক্ষেপ বলে জানিয়েছেন ভাস্বর।

ভাস্বর জানিয়েছেন লোকনাথ বাবার থেকেই তিনি অনুপ্রেরণা পেয়েছেন। লোকনাথ বাবা নিজেও নাকি কোরান পাঠ করতেন। সেই আচরণ মন ছুঁয়ে গিয়েছিল তার। বাড়ির লোক আপত্তি জানাননি ভাস্বরের রোজা পালনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ