Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১০:১৯ এএম

করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে এবার করোনার টিকা নিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শোনা গিয়েছে, ২৯ দিন আগেই কলকাতার এক বেসরকারি হাসপাতাল থেকে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তিনি। মঙ্গলবার (৩০ মার্চ) দ্বিতীয় ডোজটি নেন বুম্বাদা।

উল্লেখ্য, কিছুদিন করোনা টিকার প্রথম ডোজ নিয়ে সমালোচনার মুখে পড়েন সৃজিত মুখোপাধ্যায়। তার করোনা টিকা নেওয়ার বয়স হয়নি বলে অভিযোগ করেছিলেন অনেকে। বিতর্কের জেরে টিকার ডোজ নেওয়ার ছবি ডিলিট করে দেন পরিচালক। পরে জানান, এক বন্ধুর মাধ্যমে তিনি জানতে পেরেছিলেন করোনা টিকা নেওয়ার বয়স ৪০ করে দেওয়া হয়েছে। সেই কারণেই টিকার প্রথম ডোজ নিয়েছিলেন।

চলতি বছরের শুরুতেই ভারতে ব্যবহারের জন্য ছাড়পত্র পেয়েছে করোনার দু’টি প্রতিষেধক কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন। ইতিমধ্যে প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়া হয়েছে। এর আগে ৬০ বছরের বেশি বয়স হলে তবেই তিনি করোনা টিকা নিতে পারতেন। অথবা যাদের বয়স ৪৫ বছরের বেশি এবং যাদের কো-মর্বিডিটি রয়েছে তাদের টিকা নেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। জানা গেছে, আগামী ১ এপ্রিল থেকে ভারতে ৪৫ বছরের ঊর্ধ্বে সমস্ত মানুষকে করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ