Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

‘বঙ্গবন্ধু’ বায়োপিকে শেখ কামাল চরিত্রে ভারতীয় অভিনেতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ২:৩৪ পিএম

‘বঙ্গবন্ধু’ বায়োপিকে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের চরিত্রে অভিনয়ের কথা ছিল অভিনেতা রওনক হাসানের। তথ্য মন্ত্রণালয় থেকে তার নামও ঘোষণা করা হয়েছিল। নেয়া হয়েছিল তার চরিত্রের প্রয়োজনে পোশাকেরও মাপও। প্রাথমিকভাবে নির্বাচিত এ অভিনেতাকে আনুষ্ঠানিক চুক্তির আগেই চলচ্চিত্রটি থেকে বাদ দেয়া হয়েছে। তার পরিবর্তে শেখ কামাল চরিত্রের জন্য বাছাই করা হয়েছে ভারতীয় এক অভিনেতাকে। যার নাম সোমনাথ চ্যাটার্জি।

বায়েপিক নিয়ে কাজ করা বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, ‘বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের চরিত্রটি খুবই গুরুত্বপূর্ণ এ সিনেমায়। এ চরিত্রে আমাদের প্রথম পছন্দ ছিলেন রওনক হাসান। সে চমৎকার একজন অভিনেতা। কিন্তু ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল চরিত্রটিতে রওনকের ব্যাপারে কিছু ত্রুটি পেয়েছেন। সেজন্য তার পরিবর্তে সোমনাথ চ্যাটার্জি নামের একজন ভারতীয় অভিনেতাকে নেয়া হলো।

শ্যাম বেনেগালের বরাতে জেমী আরো জানান, ছবিতে ১৮-২০ বছর বয়স থেকে শেখ কামালের চরিত্রটি দেখানো হবে। রওনকের যে বয়স তাতে করে তার মধ্য দিয়ে ২০ বছরের শেখ কামালকে তুলে ধরা যায় না। সেজন্যই পরিচালক এই চরিত্রে পরিবর্তন এনেছেন।

উল্লেখ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যৌথ প্রযোজনায় একটি বায়োপিক নির্মাণ করছে বাংলাদেশ ও ভারত সরকার। বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক এ চলচ্চিত্রের নাম ‘বঙ্গবন্ধু’। এই বায়োপিক তৈরির জন্য পরিচালক হিসেবে বায়োপিক মাস্টার খ্যাত নির্মাতা মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে বেছে নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ