Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গোমাংস খাওয়ার কথা বলে বিপাকে টলি-অভিনেত্রী দেবলীনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১১:১০ এএম

গরুর মাংস খাওয়া নিয়ে একটি চ্যাট শোয়ে মতামত দেওয়ায় খুন আর গণধর্ষণের হুমকি পেলেন অভিনেত্রী দেবলীনা দত্ত। যা থেকে বাদ পড়েনি তাঁর মাও। তাঁকে নিয়েও চলছে ন্যাক্কারজনক মন্তব্য। আজ বিকেলেই সমস্ত স্ক্রিনশট নিয়ে যাদবপুর থানায় এফআইআর করবেন অভিনেত্রী দেবলীনা।

ঘটনার সুত্র এবিপি আনন্দের একটা টক শো। দেবলীনা বিজেপি নেতা দিলীপ ঘোষকে প্রশ্ন করার সময় গায়ক,পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের কথার সূত্র ধরে জানান, নিরামিষভোজী হলেও প্রয়োজনে তাঁর বাড়িতে গিয়ে নবমীর দিন দেবলীনা গরুর মাংস রান্না করে দিতে পারেন। তিনি মনে করেন, খাদ্য খাদ্যাভাস এবং ধর্ম বিষয়ে তিনি এতটাই ছূৎমার্গহীন। সে দিনের পর থেকেই এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ধুন্ধুমার অশ্লীল আক্রমণ শুরু হয়ে যায়।

অভিনেতা তথাগত মুখোপাধ্যায় ফেসবুক পোস্টে লেখেন, “অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং আমার স্ত্রী দেবলীনা দত্তের বিরুদ্ধে মূল অভিযোগ তারা গোমাংস খেতে পারেন,রান্নাও করতে পারেন সে বিষয়ে টেলিভিশনে কেন কথা বলবেন?”

এই প্রসঙ্গে গণমাধ্যমকে দেবলীনা বললেন, “এখন দেখছি এটাই রেওয়াজ। কোনও মহিলা অন্য স্বরে কথা বললেই তাঁকে গণধর্ষণ আর গলা কেটে দেওয়ার হুমকি দেওয়া যায়? বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী, গায়ক ও অভিনেতা বাবুল সুপ্রিয় এক ইন্টারভিউতে বলেছিলেন তিনি কলেজ লাইফে বহূ বার বিফ বা গরুর মাংস খেয়েছেন, তা নিয়ে কিন্তু কোনও প্রশ্ন করা হয়নি যে উনি কেন গোমাংস খেলেন? অথচ সেই বিজেপি কর্মী পেশায় উকিল তরুণজ্যোতি তিওয়ারি আমাকে এ বিষয়ে কথা বলার জন্য হুমকিই নয়,আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন। তিনি কেমন উকিল যার পোস্টের তলায় একজন মহিলাকে তাঁর মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হচ্ছে আর তিনি চুপ!”

পরিচালক, গায়ক, সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায়কে এই নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “কোনও রাজনীতি থেকে নয়, একজন নাগরিক হিসেবে আমি আমার কথা বলেছিলাম। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় যা লেখা হচ্ছে ভাবতেই পারিনি। ভোট আসছে। তার আগে অনেক বিষয় নিয়ে কথা হয়। এই যে মানুষ কমেন্ট করছেন তাঁদেরও স্বাধীন দেশের নাগরিক হিসেবে মত প্রকাশের অধিকার আছে। তবে এই যে মানুষ ধরে নিয়েছেন আমি রাজনীতির জায়গা থেকেই বলছি। এই ধরে নেওয়াটা ভয়ঙ্কর।”

দেবলীনা জানালেন তাঁর ফেসবুক, ইনস্টা এবং ইউটিউব চ্যানেলে, যাঁরা এই ধরনের কমেন্ট করছেন তাঁদের প্রোফাইল পিকচারে কারুর রাম সীতা,কারুর শিব স্বয়ং।

১৭ জানুয়ারি রাত থেকে সোশাল মিডিয়াতে ‘রেপ থ্রেট,মাথা কেটে ফেলার হুমকি,গণধর্ষণ,প্রকাশ্যে চাবকানো,নগ্ন করে নাচানো’ হুমকির বিরুদ্ধে দেবলীনা এফ আই আর করবেন বলে জানা গেছে।

সূত্রঃ আনন্দবাজার।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ