Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

৬০ কোটি টাকার কোকেনসহ গ্রেফতার ৬

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর কোনাপাড়া ও গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে ৬০ কোটি টাকার কোকেনসহ চোরাকারবারি চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গত মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জানান, কোনাপাড়া ও গুলিস্তান এলাকা থেকে দুই কেজি কোকেনসহ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধারকৃত কোকেনের আনুমানিক বাজার মূল্য ৬০ কোটি টাকা। গ্রেফতারকৃতরা ছয়জন হলেন- মো. সুলতান হাসান (৫০), মো. হান্নান (৩৫), মো. উজ্জ্বল (২৮), উদয় দাস (৫২), পলাশ দে (৫৮) এবং মো. ফিরোজ আলম খান (৫০)।
র‌্যাবের একজন কর্মকর্তা জানান, র‌্যাব-১০ এর একটি দল ‘গোপন তথ্যের ভিত্তিতে’ মঙ্গলবার বিকালে যাত্রাবাড়ীর কোনাপাড়া মোমেনবাগ এলাকার সালাউদ্দিন স্কুল রোডের একটি বাসায় অভিযান চালায়। ওই বাসা থেকে এক কেজি কোকেনসহ তিনজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সেদিন সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউয়ের হোটেল মেঘনায় অভিযান চালিয়ে আরো এক কেজি কোকেনসহ অপর তিনজকে গ্রেফতার করে র‌্যাব। তাদের কাছ থেকে নয়টি মোবাইল ফোন এবং কিছু নগদ টাকা উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১০ এর অধিনায়ক মাহফুজুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে যে তারা পেশাদার মাদক ব্যবসায়ী এবং দীর্ঘদিন ধরে ঢাকা ও আশপাশের এলাকায় মাদক ব্যবসা করে আসছিল। তারা আন্তর্জাতিক কোকেন পাচার চক্রের সাথেও জড়িত বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোকেন

২০ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ