Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঞ্চল্যকর কোকেন মামলার বিচার শুরু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রাম বন্দর হয়ে চাঞ্চল্যকর তরল কোকেন পাচার মামলায় ১০ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যদিয়ে বিচার শুরু হয়েছে। গতকাল সোমবার মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত অভিযোগ গঠনের এ আদেশ দেন।
পিপি মো. ফখরুদ্দীন চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, চাঞ্চল্যকর তরল কোকেন জব্দের মামলায় চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ১৯ থেকে ২৫ মে পর্যন্ত মামলার একটানা সাক্ষ্যগ্রহণ চলবে। তিনি বলেন, আসামিদের মধ্যে তিনজন কারাগারে, দুইজন জামিনে এবং পাঁচজন পলাতক রয়েছে। সূর্যমুখী তেলের সাথে মিশিয়ে তরল কোকেন পাচারের ঘটনায় ২০১৫ সালের ৬ জুন চট্টগ্রাম বন্দরে একটি কন্টেইনার সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। ৮ জুন এটি খুলে ১০৭টি ড্রামের প্রতিটিতে ১৮৫ কেজি করে সূর্যমুখী তেল পাওয়া যায়। এরমধ্যে কয়েক দফায় পরীক্ষায় দু’টি ড্রামের নমুনায় এ কোকেন শনাক্ত হয়। ২৮ জুন চট্টগ্রাম বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে আমদানিকারক প্রতিষ্ঠান খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও তার ভাই খানজাহান আলী লিমিটেডের মালিকানাধীন প্রাইম হ্যাচারির ব্যবস্থাপক মোস্তাক আহমেদকে আসামি করে মামলা দায়ের করেন। একই বছরের ১৯ নভেম্বর পুলিশ ও র‌্যাবের দুই দফা তদন্তে ১০ জনকে আসামি করে চার্জশিট দেয়া হয়।
আসামিরা হলেন- নুর মোহাম্মদ, তার ভাই মোস্তাক আহমেদ, গোলাম মোস্তফা সোহেল, আবাসন ব্যবসায়ী মোস্তফা কামাল, লন্ডনে অবস্থানরত বকুল মিয়া ও ফজলুর রহমান, কসকো শিপিং লাইনের ম্যানেজার এ কে এম আমজাদ, মণ্ডল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, সিকিউরিটিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা মেহেদি আলম এবং সিঅ্যান্ডএফ কর্মকর্তা সাইফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ