Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শুল্ক গোয়েন্দা কর্মকর্তাসহ ৩ জনের সাক্ষ্যগ্রহণ

কোকেন পাচার মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১২ এএম

চট্টগ্রাম বন্দরের আলোচিত কোকেন পাচারের ঘটনায় চোরাচালান আইনের ধারায় মামলায় শুল্ক গোয়েন্দা কর্মকর্তাসহ তিনজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। গতকাল বুধবার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁইয়ার আদালতে ওই তিনজন সাক্ষ্য দেন। তারা হলেন- তৎকালীন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক মশিউর রহমান, সহকারী পরিচালক ওমর ফারুক ও সাইফ পাওয়ারটেকের ডেপুটি ম্যানেজার মো. মোশাররফ হোসেন।

মহানগর পিপি জানান, শুল্ক কর্মকর্তা মশিউর রহমান ও ওমর ফারুক তথ্য প্রমাণের ভিত্তিতে ঘটনায় জড়িত আতিকুর রহমান, মোস্তফা কামাল ও একেএম আজাদকে আটক করে ডিবি পুলিশে হস্তান্তরের কথা জানান। অন্য সাক্ষী মোশারফ হোসেন চট্টগ্রাম বন্দরে সিঙ্গাপুর থেকে আসা জাহাজ ও জাহাজ থেকে কোকেনের কন্টেইনার নামানোর ডকুমেন্টের জব্দ তালিকা বিষয়ে সাক্ষ্য প্রদান করেন। এ তিনজন একই সময় মাদক আইনের ধারাতে রুজুকৃত মামলায়ও সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে মাদক আইনের ধারায় ২৫ জন এবং চোরাচালানের ধারায় ৩ জন সাক্ষী সাক্ষ্যপ্রদান করেছেন। আগামী ৩০ মার্চ মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণ করা হবে।
আদালত সূত্র জানায়, চট্টগ্রাম বন্দরে সূর্যমুখী তেলের আড়ালে কোকেন আটকের ঘটনায় ২০১৫ সালের ৬ জুন মামলা হয়। সাক্ষ্যগ্রহণের সময় আসামি সাইফুল ইসলাম, গোলাম মোস্তফা সৈয়দ, মোস্তফা কামাল, মো. আতিকুর রহমান উপস্থিত ছিলেন। বাকি পাঁচজন পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোকেন পাচার মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ