Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোমাঞ্চকর জয় দিয়ে ফিরলেন স্টেইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

১৯তম ওভারের পঞ্চম বলে ছক্কা মেরে হাফসেঞ্চুরি প‚র্ণ করলেন ওয়েন মর্গান। জয়ের জন্য ৭ বলে ইংল্যান্ডের প্রয়োজন দাঁড়াল ৭ রান। হাতে ৫ উইকেট। কিন্তু শেষ ওভারে লুঙ্গি এনগিডির দুর্দান্ত বোলিংয়ে সমীকরণ মেলাতে পারল না তারা। ডেল স্টেইনের ফেরার ম্যাচে নাটকীয় জয় পেল দক্ষিণ আফ্রিকা।

গতপরশু রাতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংলিশদের ১ রানে হারিয়েছে স্বাগতিক প্রোটিয়ারা। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রান তোলে কুইন্টন ডি ককের দল। জবাবে পুরো ওভার খেলে মর্গানরা থামেন ৯ উইকেটে ১৭৬ রানে।

দুদলের ইনিংসের শেষভাগে এদিন দেখা গেছে ছন্দপতন। দক্ষিণ আফ্রিকা শেষ ৮ বলে ৭ রান তুলতে হারায় ৪ উইকেট। ইংল্যান্ডেরও শেষ ৭ বলে ৫ রানের মধ্যে পতন হয় ৪ উইকেটের। ১৯তম ওভারের শেষ বলে মর্গানের বিদায়ের পর ইনিংসের শেষ ওভারে আরও ৩ উইকেট হারায় ইংল্যান্ড। জয়ের কক্ষপথ থেকে ছিটকে গিয়ে ম্যাচ হেরে বসে তারা। ওভারের দ্বিতীয় বলে টম কারানকে ডেভিড মিলারের ক্যাচে পরিণত করার পর পঞ্চম বলে মঈন আলিকে বোল্ড করেন এনগিডি। শেষ বলে ৩ রান দরকার ছিল ইংলিশদের। কিন্তু ডাবল নিতে গিয়ে আদিল রশিদ রানআউট হয়ে গেলে হতাশায় পুড়তে হয় তাদের।

২০১৯ সালের ২২ মার্চের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামা স্টেইন এদিন গড়েন ইতিহাস। টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট সংগ্রাহক এখন তিনি। ইংলিশ ওপেনার জস বাটলারকে সাজঘরে পাঠিয়ে রেকর্ড নিজের করে নেন অভিজ্ঞ পেসার। ৪৫ ম্যাচে স্টেইনের উইকেট ৬২টি। দুইয়ে নেমে যাওয়া সাবেক তারকা লেগ স্পিনার ইমরান তাহিরের উইকেটসংখ্যা ৩৫ ম্যাচে ৬১টি।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা : ২০ ওভারে ১৭৭/৮ (বাভুমা ৪৩, ডি কক ৩১, ভ্যান ডার ডাসেন ৩১, মিলার ১৬, স্মাটস ২০, ফেলুকওয়ায়ো ১৮, প্রিটোরিয়াস ১, হেন্ড্রিকস ০, স্টেইন ৫*; মঈন ১/২২, কারান ১/৪১, উড ১/৩২, জর্ডান ২/২৮, রশিদ ১/২৩, স্টোকস ১/২৪)।
ইংল্যান্ড : ২০ ওভারে ১৭৬/৯ (রয় ৭০, বাটলার ১৫, বেয়ারস্টো ২৩, মর্গান ৫২, ডেনলি ৩, স্টোকস ৪, মঈন ৫, কারান ২, জর্ডান ০*, রশিদ ১; স্টেইন ১/৩৩, এনগিডি ৩/৩০, স্মাটস ০/২২, ফেলুকওয়ায়ো ২/৩২, শামসি ০/২৫, হেন্ড্রিকস ২/৩৩)।
ফল : দক্ষিণ আফ্রিকা ১ রানে জয়ী।
ম্যাচসেরা : লুঙ্গি এনগিডি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্টেইন

১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ