Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শঙ্কায় স্টেইনের বিশ্বকাপ-যাত্রা, খোঁজা হচ্ছে বিকল্প!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১:৩৬ এএম

আইপিএলে পাওয়া চোট কি তবে স্বপ্নভঙ্গের কারণ হয়ে দাঁড়াচ্ছে ডেল স্টেইনের? প্রোটিয়া এই পেসার যে চোটের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে থেকে ছিটকে পড়েছিলেন, সেই চোটের কারণে ধূলিসাৎ হয়ে যেতে পারে ক্যারিয়ারের সম্ভাব্য শেষ বিশ্বকাপও!

দক্ষিণ আফ্রিকার প্রথম বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়ে গড়া স্কোয়াডের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন স্টেইন। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলতে গিয়ে চোট পেয়ে ছিটকে পড়েন মাঠের বাইরে।

স্টেইনের ফিটনেস নিয়ে সন্দেহ এত ঘন যে ইতোমধ্যে তার বিকল্প প্রস্তুত রেখেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।
এ বিষয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের অন্যতম নির্বাচক লিন্ডা জন্ডি বলেন, ‘ডেল স্টেইনের পরিস্থিতি অবশ্য দুশ্চিন্তার বিষয়। অস্ট্রেলিয়ায় চোট পাওয়ার পর থেকেই ওর প্রতি আলাদা খেয়াল রাখা হয়েছে। ওকে সমর্থন দিয়েছি। চোট থেকে ফেরার পর যেভাবে বল করেছে সেটা খুবই আশাব্যঞ্জক ছিল। এখন আমরা চিকিৎসক দলের মতামতের অপেক্ষায় আছি। আমি জানি সে এর মধ্যেই বিশেষজ্ঞের সঙ্গে দেখা করেছে এবং আমরা সে অনুযায়ীই সিদ্ধান্ত নেব।’
স্টেইনের বিকল্প প্রস্তুত রাখা আছে জানিয়ে জন্ডির ভাষ্য, ‘আমাদের বিকল্প আছে। কিন্তু দলের সবাই যখন একত্র হবে, তখনই সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের প্ল্যান বি করা আছে। ওদের (বিকল্প) জানিয়ে রাখা হয়েছে। আমরা তাদের সঙ্গে যোগাযোগ করেছি এবং সামনের পরিকল্পনা সম্পর্কে তারা অবগত।’

তিনি বলেন, ‘ওরা কেমন আছে, কী করছে, আমরা সেটা সব সময় নজরে রাখছি। স্কোয়াড ঘোষণার সময় ওদের সবাইকে জানানো হবে।’

প্রোটিয়া এই তারকা পেসার চলতি আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছিলেন। আসরের মাঝপথে নাথান কোল্টার নাইলের বদলি হিসেবে দলের সাথে যোগ দেন তিনি। তবে মাত্র দুটি ম্যাচ খেলেই কোল্টার নাইলের মত নিজেও ইনজুরির শিকার হয়ে পাড়ি জমান নিজ দেশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শঙ্কায় স্টেইনের বিশ্বকাপ-যাত্রা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ