Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আলহাজ্ব মাওলানা শামছুল হুদা সাহেবের ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীনের শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ৯:১০ পিএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক কেন্দ্রিয় সহকারী মহাসচিব আলহাজ্ব মাওলানা শামছুল হুদা সাহেব গতকাল ময়মনসিংহের একটি প্রাইভেট ক্লিনিকে ইন্তেকাল করেন ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। ইন্তেকাল কালে তার বয়স ছিল ৮১ বছর। তিনি বাংলাদেশ জিময়াতুল মোদার্রেছীনের ময়মনসিংহ জেলার সেক্রেটারী ও সভাপতি হিসেবে দির্ঘদিন দায়ীত্ব পালন করে মাদরাসা শিক্ষার উন্নয়ন নিরলস কাজ করে গেছেন । পাশাপাশি গফরগাঁও উপজেলার গায়েশপুর ফাযিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে ২৬ বছর কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি এমাত্র কন্যা ও অসংখ্য আত্মিয়, গুনগ্রাহী রেখে গেছেন। আজ শনিবার সকাল ১০ ঘটিকায় গফরগাঁও উপজেলার পায়থল গ্রামে নিজ বাড়িতে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।
আলহাজ্ব মাওলানা শামছুল হুদা সাহেবের ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, আলহাজ্ব মাওলানা শামছুল হুদা সাহেব জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা হিসেবে অনেক গুরুত্বপূর্ণ দায়ীত্ব পালন করেছেন। দেশের ইসলামী শিক্ষা তথা মাদরাসা শিক্ষা উন্নয়নে তাঁর ভুমিকা ছিল অপরিসীম। ময়মনসিংহ জমিয়াতের সেক্রেটারী ও সভাপতি পদে থাকাকালীন তিনি জেলার সকল মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নিয়ে সংগঠনের ব্যানারে বহু সমাজসেবা মূলক কাজে আত্মনিয়োগ করেছেন। সবশেষে নেতৃদ্বয় মরহুমের রূহের মাগফিরাত কামনায় এবং তাঁর পরিবার পরিজন যাতে এমন শোকার্ত মুহুর্তে ধৈর্যধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দুয়া করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ