Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

কোরআন শিক্ষার মাধ্যমেই আলোকিত মানুষ তৈরি হবে -জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২৭ পিএম

তাকওয়াভিত্তিক জীবন গড়তে হলে ঘরে ঘরে পবিত্র কোরআনের চর্চা চালু করতে হবে। কোরআন শিক্ষার মাধ্যমেই সমাজে আলোকিত মানুষ তৈরি হবে। এতে সমাজ থেকে অনৈসলামিক কার্যক্রম বন্ধ এবং মাদকাসক্তি দূর হবে। সাধারণ শিক্ষার পাশাপাশি কোরআনী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। আজ মঙ্গলবার ফরিদপুরের ভাংগাস্থ ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ) মাদরাসায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও সকল মাদরাসার সমন্বয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আন্তঃ মাদরাসা ক্বিরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
মাদরাসার প্রিন্সিপাল ও জমিয়াতুল মোদারের্ছীনের বৃহত্তর ফরিদপুর দক্ষিণ অঞ্চলের সভাপতি হযরত মাওলানা মো. আবু ইউছুফ মৃধার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জালাল উদ্দিন, তারাইল এ এস আলিম মাদরাসার প্রিন্সিপাল মো. ইব্রাহিম মিয়া, ভাংগার একাডেমিক সুপারভাইজার প্রহলাদ বিশ্বাস, ধর্মদী দাখিল মাদরাসার সুপার মো. আব্দুস সোবহান ফকির, বাংলাদেশ ইসলামী মিশন দাখিল মাদরাসার সুপার মো. সিরাজুল ইসলাম, চৌকিঘাটা দাখিল মাদরাসার সুপার মো. আব্দুস সালাম, রশিবপুরা দাখিল মাদরাসার সুপার মো. ইদ্রিস আলী ও বড়দিয়া দাখিল মাদরাসার সুপার মো. আব্দুল কাদির। পরে ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ