Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে আয়োজিত শীতবস্ত্র বিতরণী কার্যক্রমের দ্বিতীয় দিনে মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে কুড়িগ্রামের বিভিন্ন মাদরাসা শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শ্রেণিকক্ষ পরিদর্শনকালে কিছু কিছু শ্রেণির শিক্ষার্থীর হাতে এখনও নতুন বছরের বই পৌঁছায়নি লক্ষ্য করায় মহাসচিব এনসিটিবির যথাযথ কর্তৃপক্ষকে সল্পসময়ে অবশিষ্ট বইসমূহ শিক্ষার্থীদের হতে পৌঁছানোর অনুরোধ জানান। বৈরিআবহাওয়া উপেক্ষা করে যথাসময়ে শিক্ষক-শিক্ষার্থীরা মাদরাসায় উপস্থিত হয়ে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখায় তিনি সকলকে ধন্যবাদ জানান। একইসাথে শিক্ষার্থীদের মানসিক বিকাশের সুবিধার্থে শিক্ষকগণকে শিক্ষার্থীদের প্রতি আরো যত্নবান হয়ে আন্তরিকতার সাথে সৌহাদ্যপূর্ণ আচরণের পরামর্শ প্রদান করেন।

তিনি বলেন, বর্তমানে শুধু দেশই নয় বরং আন্তর্জাতিক পর্যায়েও মাদরাসা শিক্ষায় শিক্ষিতরা ব্যাপক সুনাম সুখ্যাতি অর্জন করে আসছে। এরধারা অব্যাহত রাখতে ও মাদরাসা শিক্ষাকে যুগোপযুগি করে গড়ে তোলার লক্ষে জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে আমরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আগামী দিনে মাদরাসা শিক্ষাই হবে দেশের জাতীয় শিক্ষা ব্যবস্থার রোল মডেল ইনশাআল্লাহ।
তিনি বলেন, মাদরাসা শিক্ষার মূল উদ্দেশ্য সত্যিকারের আল্লাহ ওয়ালা ও নায়েব রাসূল (স.) তৈরি। ডিজিটাল প্রযুক্তি তথা ফেইসবুক, ইউটিউব, টিকটক, হোটস্্অ্যাপ, টুইটারের প্রভাবে আমরা যেন নিজেদের লক্ষ্য থেকে বিচ্যুত না হই সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে কুড়িগ্রাম জেলাধীন রাজারহাট ফাযিল মাদরাসা, কালুয়ারচর কুদ্দুসিয়া দাখিল মাদরাসা, বালাকুরা ইসলামিয়া দাখিল মাদরাসা, উলীপুর বহুমুখি আলিম মাদরাসা হাতিয়র ইসলামিয়া দাখিল মাদরাসাসহ বেশ কয়েকটি মাদরাসার শিক্ষার্থীদে মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণকালে জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল আ ন ম হাদিউজ্জামন, বগুড়া জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারী, কুড়িগ্রাম জেলা সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা শফিকুর রহমান’সহ মাদরাসা শিক্ষক-কর্মচারী ও জমিয়াতুল মোদার্রেছীনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ