Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

গাইবান্ধায় জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের বিত্তবানগণ নিজ নিজ অঙ্গণ থেকে দরিদ্র শীতার্তদের সহযোগিতার মাধ্যমে পাশে দাঁড়ালে সুবিধাবঞ্চিত ও হতদরিদ্ররা কিছুটা স্বাভাবিক জীবনযাপন করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন মাদরাসা শিক্ষক কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী।

সংগঠনের উদ্যোগে দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত নেয়া হলে তারই আলোকে গতকাল গাইবান্ধা জেলার বেশ কয়েকটি মাদরাসার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বছরের শুরু থেকেই শিক্ষার্থীদের পাঠদানে উৎসাহিত করার ব্যাপারে শিক্ষকদের জোড়ালো পদক্ষেপ গ্রহণ করতে হবে। শিক্ষার্থীদের শ্রেণিকক্ষমুখি করার ব্যাপারে আরো সচেতন হলে ফলাফলের উপর এর ব্যাপক প্রভাব পড়বে। একইসাথে শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধার দিকে খেয়াল রাখার জন্য শিক্ষকগণের প্রতি আহ্বান জানান।

মহাসচিব বলেন, জমিয়াতুল মোদার্রেছীন সর্বদাই দরিদ্র শিক্ষার্থীদের পাশে থেকে সহযোগিতা করে আসছে। তারই ধারাবাহিকতায় জমিয়াতুল মোদার্রেছীনে সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের দিকনির্দেশনায় এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। দরিদ্র শীতার্তদের সহযোগিতার মাধ্যমে পাশে দাঁড়ালে সুবিধাবঞ্চিত ও হতদরিদ্ররা কিছুটা স্বাভাবিক জীবনযাপন করতে পারবে। জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে গাইবান্ধা সিদ্দিকীয়া কামিল মাদরাসা, নিয়ামতনগর নিয়ামত উল্লাহ শাহ ফাযিল মাদরাসা, কাঠালবাড়ি মোস্তাফিয়া ফাযিল মাদরাসা, দারুলহুদা আলিম মাদরাসা, চাপাদহ ইয়াতিমখানা দাখিল মাদরাসা, হাট লক্ষ্মীপুর আবুল কাশেম দাখিল মাদরাসা, খিদির শরীফ আল-ওয়াহেদীয়া দাখিল মাদরাসাসহ বেশ কয়েকটি মাদরাসার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণকালে বগুড়া জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারী, গাইবান্ধা জেলা সভাপতি মাওলানা শরীফ মো. আবু ইউসুফ, সহ-সভাপতি মাওলানা মো. আব্দুস সামাদ, সেক্রেটারী মাওলানা মো. আব্দুল ওয়াহাব, সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।

এর আগে বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দের সাথে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী সৌজন্য সাক্ষাতে মিলিত হয়ে মাদরাসা শিক্ষার বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করেন। এসময় বগুড়া জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারী, সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা শহীদুল ইসলাম, সেক্রেটারী প্রিন্সিপাল মাওলান রাগেব হাসান ওসমানী, সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবুবকর সিদ্দিক, মাওলানা রেজাউল বারী, প্রিন্সিপাল আব্দুস শাকুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ